বাংলাদেশ প্রিমিয়ার লিগ

গোলের লড়াইয়ে এগিয়ে ব্রাজিলিয়ান ডরিয়েলটন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগের আগের ১৪ আসরের মধ্যে কেবল একবার সর্বাধিক গোলদাতা হয়েছিলেন স্থানীয় কোনো ফুটবলার। বাকি সব আসরের শ্রেষ্ঠত্বের ঝান্ডা উড়িয়েছেন বিদেশিরা। ব্যতিক্রম নয় এবারো।

শনিবার শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বে গোলদাতাদের লড়াইয়ে এগিয়ে আছেন একজন ব্রাজিলিয়ান। বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজ ৮ গোল নিয়ে আছেন সবার ওপরে। গত প্রিমিয়ার লিগে ২০ গোল নিয়ে গোল্ডেনবুট জেতা ডরিয়েলটন এবারও শ্রেষ্ঠত্ব ধরে রাখার দৌঁড়ে সবার সামনে।

প্রথম পর্বে বসুন্ধরা কিংস গোল করেছে ২৫ টি, যার ৮ টি এসেছে ডরিয়েলটনের কাছ থেকে। আবাহনীর জার্সিতে ডরিয়েলটন গোমেজের বাংলাদেশ প্রিমিয়ার লিগে অভিষক হয়েছিল ২০২২ সালে। আকাশি-নীল জার্সিতে ওই মৌসুমে ১৬ ম্যাচে ১৮ গোল করেছিলেন ডরিয়েলটন। পরের মৌসুমে যোগ দেন বসুন্ধরা কিংসে। জার্সি বদলিয়ে গোল করেন ১৯ ম্যাচে ২০টি। এবার প্রথম পর্বে ৮ ম্যাচ খেলে করেছেন ৮ গোল।

ডরিয়েলটনের ৮ গোল করেছেন ৫ ম্যাচে। ব্রাদার্স, চট্টগ্রাম আবাহনী এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে জোড়া গোল করেছেন। একটি করে গোল রহমতগঞ্জ ও ফর্টিসের বিপক্ষে।

গোল্ডেন বুটের লড়াইয়ে ডরিয়েলটনের প্রধান প্রতিপক্ষ আবাহনীর স্টুয়ার্ট কর্নেলিয়াস। সেন্ট ভিনসেন্টের এই ফরোয়ার্ড ৭ গোল নিয়ে ডরিয়েলটনের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন।

গত লিগে শেখ জামালের জার্সিতে ১১ গোল করে নজর কেড়েছিলেন স্টুয়ার্ট। এবার আবাহনীতে যোগ দিয়ে গোলের ধারায়ই আছেন তিনি। শেখ রাসেল ক্রীড়া চক্র ও চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে জোড়া গোল আছে তার। একটি করে গোল করেছেন মোহামেডান, ব্রাদার্স ও শেখ জামালের বিপক্ষে।

প্রথম পর্ব শেষে শীর্ষ ১১ জন গোলদাতার মধ্যে বাংলাদেশের আছেন ৩ জন। তারা হলেন-বসুন্ধরা কিংসের রাকিব হোসেন ৬ টি, ব্রাদার্সের রাব্বি হোসেন রাহুল ৫ টি ও একই দলের মাহবুবুর রহমান সুফিল ৪ টি। স্থানীয় ফুটবলারদের মধ্যে রাকিবের পারফরম্যান্সই সবচেয়ে ভালো। তিনি গোল পাচ্ছেন, যা জাতীয় দলের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার জন্যও স্বস্তির।

কেবল গোল করেই নন, লিগের প্রথম পর্বের সব ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্স করেছেন রাকিব। দুটি ম্যাচে হয়েছেন সেরা খেলোয়াড়। বসুন্ধরা কিংসের প্রথম পর্বে শীর্ষে থাকার অন্যতম কারিগর এই রাকিব হোসেন।

রাকিব গোল করেছেন ব্রাদার্স, চট্টগ্রাম আবাহনী, ফর্টিস, পুলিশ এফসি, রহমতগঞ্জ ও শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে। চট্টগ্রাম আবাহনী ও ঢাকা আবাহনীতে খেলার পর গত মৌসুমে কিংসের জার্সি পড়েছেন রাকিব। তিন ক্লাব মিলিয়ে প্রিমিয়ার লিগে ২১ টি গোল করেছেন এই ফরোয়ার্ড।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।