তামিম-লিটনের জরিমানা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৭ এএম, ১৯ নভেম্বর ২০১৭

রংপুর রাইডার্সের বিপক্ষে দল জিতেছে। তারপরও কুমিল্লা ভিক্টোরিয়ান্স শিবিরে অস্বস্তি। দলটির অধিনায়ক তামিম ইকবাল আর উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাসের বিরুদ্ধে যে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে। এতে আলাদা আলাদা করে তাদের ম্যাচ ফির অর্ধেকটাই (৫০ ভাগ) জরিমানা গুনতে হয়েছে।

তাদের দোষটা কি? শনিবারের ম্যাচের কথা। রংপুর রাইডার্সের ব্যাটসম্যান রবি বোপারার বিপক্ষে কট বিহাইন্ডের আবেদন নাকচ করে দিয়েছিলেন আম্পায়ার। তাতেই ক্ষেপে যান বিপক্ষ দলের তামিম-লিটন। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেন তারা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) খেলোয়াড় আচরণবিধিতে যেটা লেভেল থ্রি আইন ভাঙার মত অপরাধ।

তামিম ইকবাল এবং লিটনের বিরুদ্ধে এই আচরণবিধি ভঙ্গের অভিযোগ তুলেছেন অন ফিল্ড আম্পায়ার রেনমোর মার্টিনেজ এবং মাহফুজুর রহমান, তাদের সঙ্গে অভিযোগে সমর্থন দিয়েছেন তৃতীয় আম্পায়ার মোরশেদ আলী খান এবং চতুর্থ আম্পায়ার মুজাহিদুজ্জামান।

তবে তামিম আর লিটন দাস ম্যাচ রেফারি সেলিম সাহেদের সামনে তাদের দোষ স্বীকার করে নিয়েছেন। এতে নতুন করে শুনানির প্রয়োজন পড়েনি। তবে এই দুই খেলোয়াড়ের নামের পাশে তিনটি ডিমেরিট পয়েন্ট বসে গেছে। চলতি টুর্নামেন্টে চারটি বা তার বেশি ডিমেরিট পয়েন্ট পেলে একটি সাসপেনশন পয়েন্ট পাবেন তারা। অর্থাৎ এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :