স্বর্ণজয়ী আরচারি দলকে বিমানবন্দরে ক্রীড়া প্রতিমন্ত্রীর অভ্যর্থনা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ১১ ডিসেম্বর ২০১৯

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমস শেষ হয়েছে গতকাল (মঙ্গলবার)। এই গেমসে বাংলাদেশের জেতা ১৯ স্বর্ণ পদকের মধ্যে ১০ টিই এসেছে আরচারি থেকে। গেমের আরচারি ডিসপ্লিনের ১০ ইভেন্টের সবকটিতে স্বর্ণ জিতে অনন্য নজির স্থাপন করা আরচারি দল দেশে ফিরেছে আজ (বুধবার) সন্ধ্যায়।

হযতর শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ স্বর্ণজয়ী আরচারি দলকে ফুল ও মিষ্টি দিয়ে বরণ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা উপস্থিত ছিলেন।

আরচারি দল বিমানবন্দরে আসার পর সেখানে তৈরি হয় উৎসবমুখর পরিবেশ। গেমসে বাংলাদেশ ইতিহাসের সবচেয়ে বড় সাফল্য পেয়েছে আরচারির কারণে।

২০১৬ সালের এসএ গেমসে আরচারিতে বাংলাদেশ পেয়েছিল মাত্র চারটি রৌপ্য। সেবার ১০ স্বর্ণই জিতে নিয়েছিল ভারত। কিন্তু আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ থাকায় এবার গেমসে ভারত ছিল না। বাংলাদেশ সেই সুযোগ পুরোপুরি কাজে লাগিয়ে সবগুলো স্বর্ণ নিয়েই ফিরেছে।

গেমসের তেরতম আসরে বাংলাদেশ বাকি ৯ স্বর্ণের ৩টি জিতেছে কারাতে থেকে, ২টি করে ক্রিকেট ও ভারোত্তোলন থেকে এবং একটি করে তায়কোয়ানদো ও ফেন্সিং থেকে।

গেমসের ২৬ ডিসিপ্লিনের মধ্যে এবার বাংলাদেশ অংশ নিয়েছিল ২৫ টিতে। ১৯ স্বর্ণসহ মোট পদক ১৪২ টি। রৌপ্য ৩৩ টি ও ব্রোঞ্জ ৯০ টি।

আরআই/এমএমআর/এমকেএইচ