ভয় পাইয়ে দিয়েছিলেন ফেদেরার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ২৮ জানুয়ারি ২০২০

চলতি অস্ট্রেলিয়ান ওপেন টেনিসে ভক্ত-সমর্থকদের কঠিন পরীক্ষা নেয়ার সংকল্প করেই হয়তো নেমেছেন সুইজারল্যান্ডের তারকা খেলোয়াড় রজার ফেদেরার। শেষ ষোলোর পর কোয়ার্টার ফাইনাল ম্যাচেও ভয় পাইয়ে দিয়েছিলেন তিনি। তবে জিতেছেন শেষপর্যন্ত।

যুক্তরাষ্ট্রের তারকা খেলোয়াড় টেনিস সান্ডগ্রেনের বিপক্ষে পূর্ণাঙ্গ পাঁচ সেট খেলেই সেমিফাইনালের টিকিট পেয়েছেন ফেদেরার। এর আগে শেষ ষোলোর ম্যাচে হাঙ্গেরির খেলোয়াড় মার্টন ফুকসোভিকসের কাছে প্রথম সেট হেরে, পরের তিনটিতে জিতে কোয়ার্টারের টিকিট নিশ্চিত করেছিলেন তিনি।

মঙ্গলবার বাংলাদেশ সময় সকালে রড লেভার অ্যারেনায় অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম কোয়ার্টারে মাঠে নামেন ফেদেরার। প্রথম সেট জিততে কোনো অসুবিধাই হয়নি এ সুইস তারকা। সান্ডগ্রেনকে কোনো সুযোগ না দিয়ে সেট জিতেন ৬-৩ ব্যবধানে।

কিন্তু পরের দুই সেটে অসাধারণ নৈপুণ্যে ঘুরে দাঁড়ান আমেরিকান টেনিস তারকা। দুইটি সেটেই ফেদেরারকে উড়িয়ে দেন সান্ডগ্রেন। দ্বিতীয় ও তৃতীয় সেট তিনি জেতেন ৬-২ ব্যবধানে।

চতুর্থ সেটটি জিতলেই সান্ডগ্রেন পেয়ে যেতেন সেমিফাইনালের টিকিট, শেষ আট থেকে বিদায় নিতে হতো আসরের ছয়বারের চ্যাম্পিয়ন ফেদেরারকে। তা মেনে নিতে পারতেন না ফেদেরার। তাই তো হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সেই সেট গড়ায় টাইব্রেকে। যেখানে ১০-৮ পয়েন্টে জিতে সমতা ফেরান সুইস তারকা।

আর সবশেশ পঞ্চম সেটে আবারও ৬-৩ ব্যবধানে জিতে ম্যাচটি নিজের করে নিয়েছেন ফেদেরার। পেয়ে গেছেন সেমিফাইনালের টিকিট। শেষ চারে তার প্রতিপক্ষ হতে পারে দ্বিতীয় কোয়ার্টারে খেলতে নামা মিলোস রাওনিক বা নোভাক জকোভিচের একজন।

টুর্নামেন্টের অন্য দুই কোয়ার্টার ফাইনালে লড়বেন স্ট্যান ভাভরিঙ্কা ও অ্যালেক্সান্ডার জেভরেভ এবং রাফায়েল নাদাল ও ডমিনিক থিয়েম।

এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।