অনলাইন হুইলচেয়ার দাবায় চ্যাম্পিয়ন আরিফ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩০ এএম, ২৭ জুলাই ২০২০

বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত দুই দিনব্যাপী (২৫ ও ২৬ জুলাই) অনলাইন হুইলচেয়ার দাবার পর্দা নেমেছে রোববার। দশজন প্রতিযোগীর অংশগ্রহণে হওয়া এ টুর্নামেন্টে সবাইকে ছাপিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন শেরপুরের আরিফ। ফাইনাল ম্যাচে তিনি পরাজিত করেছেন পটুয়াখালীর হেলালকে।

টুর্নামেন্টের প্রথম রাউন্ডে দশ প্রতিযোগীকে ভাগ করা হয় দুই গ্রুপে। একে অপরের বিপক্ষে খেলেন একটি করে ম্যাচ। সেখান থেকে শীর্ষ পয়েন্টধারী দুইজন পান সেমির টিকিট। ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হন রাজন এবং ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন হন রিফাত। নিজ নিজ গ্রুপে রানার আপ হয়ে সেমিফাইনালে পা রাখেন হেলাল ও আরিফ।

নিয়মানুযায়ী ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন রাজন ও ‘বি’ গ্রুপের রানারআপ আরিফ এবং ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন রিফাত ও ‘এ’ গ্রুপের রানারআপ হেলাল মুখোমুখি হন সেমিফাইনালে। সেখানে জিতে ফাইনালে ওঠেন আরিফ ও হেলাল। রোববার রাতে হওয়া ফাইনাল ম্যাচটিতে হেলালকে হারিয়ে শেষ হাসি হাসেন রিফাত।

অনলাইন হুইলচেয়ার দাবার এই পুরো টুর্নামেন্টটি লাইভ সম্প্রচারিত করা হয় বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে। ফাইনাল ম্যাচের পর ফেসবুক লাইভ সেশনে যুক্ত হন বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি হুইলচেয়ার ক্রীড়াবিদ নূর নাহিয়ান, রেডিও পার্টনার রেডিও ভূমির কো-অর্ডিনেটর মাহবুব আলম ও বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের উপদেষ্টা বাংলা একাডেমির উপপরিচালক ড. আমিনুর রহমান সুলতান।

টুর্নামেন্টের দুই ফাইনালিস্ট আরিফ ও হেলাল তাদের অভিব্যক্তি প্রকাশের সময় বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই আয়োজনে অংশগ্রহণ করতে পেরে তাদের ভালো লেগেছে। পরিশেষে নূর নাহিয়ান বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের এই আয়োজন সফল করতে পেরেছি। ধন্যবাদ সকল শুভাকাঙ্ক্ষীদের। ধন্যবাদ রেডিও ভূমিকে। ধন্যবাদ সকল খেলোয়াড়দের।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]