আইপিএল

নিলামের আগেই বাংলাদেশের দু’জনসহ তিন ক্রিকেটারের নাম প্রত্যাহার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০৬ পিএম, ১৯ ডিসেম্বর ২০২৩

আইপিএলের নিলাম শুরু হতে আর বেশিক্ষণ বাকি নেই। দুবাইয়ে জমজমাট আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের আইপিএলের নিলাম। তবে নিলাম শুরুর আগেই বাংলাদেশের দুই ক্রিকেটারসহ মোট তিনজন তাদের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

নিলাম থেকে নাম প্রত্যাহার করা বাংলাদেশের দুই ক্রিকেটার হলেন পেসার শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদ। এ দু’জনের সঙ্গে নাম তুলে নিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটার রেহান আহমেদও।

বাংলাদেশের মোট তিন ক্রিকেটার আইপিএল নিলামে নাম দিয়েছিলেন। তিনজনই পেসার। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে সবাইকে পুরো আইপিএল খেলতে দেওয়া হবে কি না সেই সিদ্ধান্ত নেবে বোর্ড।
এরপরই বাংলাদেশের দুই পেসার নিজেদের নাম সরিয়ে নিলেন। রইলেন শুধু মোস্তাফিজুর রহমান। নিলামে বিক্রি হলেও তাকে পুরো আইপিএল পাওয়া যাবে কি না সন্দেহ। বাংলাদেশের দু’টি সিরিজ রয়েছে শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ের বিরুদ্ধে। দেশের হয়ে সেই দুই সিরিজ খেলতে চান শরিফুল এবং তাসকিন। মোস্তাফিজও যদি এই দুই সিরিজ খেলতে চান, তাহলে আইপিএলে খেলতে পারবেন না।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) তাদের সব ক্রিকেটারকেই আইপিএল খেলার অনুমতি দিয়েছে; কিন্তু ১৯ বছরের রেহানকে এখনই আইপিএল খেলতে দিতে রাজি নয় তারা। ক্যারিয়ারের শুরুতেই এই স্পিনারকে আইপিএলের স্বাদ দিতে চায় না ইসিবি। রেহান নিজের ভিত্তিমূল্য নির্ধারণ করেছিলেন ৫০ লাখ রুপি। কয়েকটি দল তাকে নিতে ইচ্ছুকও ছিল। কিন্তু রেহান ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলে ইংল্যান্ডে ফিরে যাবেন।

রেহান না খেললেও ইংল্যান্ডের হ্যারি ব্রুক, আদিল রশিদ, ক্রিস ওকস এবং ফিল সল্টের মতো তারকারা নিলামে থাকবেন। তবে অস্ট্রেলিয়ার জস হ্যাজলউডকে পুরো আইপিএল পাওয়া যাবে না। মে মাসের প্রথম সপ্তাহ থেকে পাওয়া যাবে তাকে।

হ্যাজলউডের স্ত্রী সন্তানসম্ভবা। সে কারণে আইপিএল খেলতে মার্চ এবং এপ্রিলে আসবেন না অস্ট্রেলিয়ার এই পেসার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু তাকে ছেড়ে দিয়েছে। নিলামে তিনি নিজের দাম রেখেছেন ২ কোটি রুপি। হ্যাজলউডকে বাদ দিয়ে আইপিএলের নিলামে নাম দেওয়া বাকি সব অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের পুরো প্রতিযোগিতায় পাওয়া যাবে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।