একাধিক ফিটনেস ফিচারসহ আসছে স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৪২ পিএম, ২২ মে ২০২২

স্মার্টফোনের বাজারে নিজেদের পোক্ত স্থান দখল করার পর স্মার্টওয়াচে মনোযোগ দিয়েছে হুয়াওয়ে। এবার নতুন আরও একটি স্মার্টওয়াচ নিয়ে এলো সংস্থাটি।

যার নাম হুয়াওয়ে ওয়াচ ফিট২ স্মার্টওয়াচ। ১.৭৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লেতে অসংখ্য ফিটনেস ফিচারসহ আসছে স্মার্টওয়াচটি।

স্মার্টওয়াচটি প্রেস টু রিলিজ ‘লিংক’ ডিজাইনের সঙ্গে আসছে। ফলে ব্যবহারকারীরা তাদের পছন্দমতো এর ব্যান্ড পরিবর্তন করতে পারবেন।

হুয়াওয়ে ওয়াচ ফিট২ স্মার্টওয়াচটি ১.৭৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে এসেছে, যার রেজ্যুলেশন ৩৩৬x৪৮০ পিক্সেল।

স্মার্টওয়াচটিতে থাকছে অলওয়েজ অন ডিসপ্লে। এমনকি ওয়াচফেস স্টোর থেকে ঘড়িটির বিভিন্ন ওয়াচফেস ডাউনলোড করে নেওয়া যাবে।

এ ছাড়া ঘড়িটির ডানদিকে আছে একটি বাটন এবং এটিকে স্পর্শের মাধ্যমে চালনা করা সম্ভব।

অন্যদিকে, অ্যাক্টিভ এডিশন মডেলে পলিমার ফ্রন্ট এবং রেয়ার কেস দেওয়া হয়েছে। ক্লাসিক এবং এলিগ্যান্ট এডিশনে আছে পলিমার রেয়ার কেসের সঙ্গে অ্যালোমিনিয়াম ফ্রন্ট কেস।

হুয়াওয়ে ওয়াচ ফিট২ স্মার্টওয়াচে পছন্দমতো ফটো ওয়াচফেস হিসেবে ব্যবহার করতে পারবেন। এজন্য হুয়াওয়ে হেলথ অ্যাপ কিংবা ওয়ানহোপ অ্যাপের সাহায্য নিতে হবে।

ঘড়িটিতে একাধিক ফিটনেস ফিচার উপস্থিত। এর মধ্যে থাকছে সাইক্লিং, রানিং, সুইমিং ইত্যাদি। এ ছাড়াও ঘড়িটি রিয়েল টাইম রানিং ডেটা, সিডেন্টারি রিমাইন্ডার দেওয়ার পাশাপাশি ৯৭টি ওয়াকআউট মোড সাপোর্ট করবে।

হেলথ ফিচার হিসেবে থাকছে ব্ল্যাড ও অক্সিজেন লেভেল, হার্ট রেট মনিটর, স্লিপ এবং স্ট্রেস ট্র্যাকার।

স্মার্টওয়াচটি একবার চার্জে ১০ দিন পর্যন্ত চলবে। এ ছাড়া ঘড়িটিকে ম্যাগনেটিক চার্জারের মাধ্যমেও চার্জ দেওয়া যাবে।

এর কানেক্টিভিটি অপশনে থাকছে ওয়াইফাই এবং ব্লুটুথ ৫.২ সাপোর্ট। স্মার্টওয়াচটিতে ব্লুটুথ কলিং ফিচার, মিউজিক কন্ট্রোল এবং ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে।

পানি থেকে সুরক্ষা দিতে ৫এটিএম রেটিংসহ এসেছে স্মার্টওয়াচটি। অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

নতুন স্মার্টওয়াচটি অ্যাক্টিভ এডিশন, ক্লাসিক এডিশন এবং এলিগ্যান্ট এডিশন মডেলে পাবেন। এর মধ্যে অ্যাক্টিভ এডিশন সিলিকন স্ট্র্যাপের, ক্লাসিক এডিশন লেদার স্ট্র্যাপের এবং এলিগ্যান্ট এডিশন মেটাল স্ট্র্যাপযুক্ত।

ইউরোপীয় বাজারে হুয়াওয়ে ওয়াচ ফিট২ অ্যাক্টিভ এডিশনের দাম ১৪৯ ইউরো (প্রায় ১৪ হাজার টাকা)। এটি আইজেল ব্লু, মিডনাইট ব্ল্যাক এবং সাকুরা পিংক কালারের স্ট্র্যাপ অপশনে এসেছে।

ঘড়িটির ক্ল্যাসিক এডিশনের দাম ১৯৯ ইউরো (প্রায় ১৮ হাজার টাকা)। এটি মুন হোয়াইট এবং নেবুলা গ্রে কালার স্ট্র্যাপে পাওয়া যাবে।

এলিগ্যান্ট এডিশনের দাম পড়বে ২৪৯ ইউরো (প্রায় ২৩ হাজার টাকা)। এটি প্রিমিয়াম গোল্ড এবং সিলভেরফ্রস্ট মিলানিস স্ট্র্যাপ অপশনে পাওয়া যাবে।

কেএসকে/এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]