এখন টুইটার থেকেও আয় করা যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:৫০ পিএম, ০৬ নভেম্বর ২০২২

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। ইলন মাস্কের হাতে টুইটার আসার পর থেকেই একের পর এক পরিবর্তন আসছে সাইটটিতে। শুরুতেই কর্মী ছাঁটাই এরপর সাইটে সাবস্ক্রিপশন ফি নির্ধারণ সব কিছু নিয়েই ব্যস্ত ইলন মাস্ক। বিশ্বের শীর্ষ ধনী ও টেসলার মালিক ইলন মাস্ক এবার টুইটার থেকেও ব্যবহারকারীদের আয়ের সুবিধা আনছেন।

সম্প্রতি হোম পেজে পরিবর্তন এবং সাবস্ক্রিপশন ফি আদায়ের ঘোষণা দেওয়ার পরই এই খবর সামনে এলো। টুইটারের নতুন মালিক ইলন মাস্ক বলছেণ, টুইটারে পোস্ট করে আয় করতে পারবেন ব্যবহারকারীরা।

টুইটারে সব ধরনের কনটেন্টের জন্য মনিটাইনেশন আসছে বলেই জানিয়েছেন ইলন মাস্ক। তবে টুইটার থেকে আয়ের ঘোষণা করলেও কীভাবে মনিটাইজেশন শুরু হবে তা এখনো জানাননি ইলন। তিনি বলেছেন প্ল্যাটফর্মের সব ধরনের কনটেন্ট থেকেই মনিটাইজেশন করা যাবে। এই মুহূর্তে টুইটারে টেক্সট ছাড়াও ছবি ও ভিডিও পোস্ট করা যায়। এই সব কনটেন্ট থেকে কীভাবে রোজগার শুরু হবে সেই সম্পর্কে কিছুই জানাননি তিনি।

তবে টুইটারে এখন লম্বা পোস্ট করারও সুবিধা আসছে বলেই ইঙ্গিত দিচ্ছেন ইলন। এতদিন একটি টুইটে সর্বোচ্চ ২৮০ ক্যারেকটার পোস্ট করা যায়। সম্প্রতি মাস্কের পোস্টে এই সীমা বাড়ানোর ইঙ্গিত মিলেছে।

সূত্র: ম্যাশেবল

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।