নতুন গাড়ি আনলো হুন্দাই

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ১৩ এপ্রিল ২০২৪

জনপ্রিয় গাড়ি নির্মাতা সংস্থা প্রতিনিয়ত নতুন নতুন গাড়ি আনছে বাজারে। এবার যে গাড়িটি আনলো তার নাম হুন্দাই গ্র্যান্ড আইটেন নিওস। ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন দুই বিকল্পই পাওয়া যাবে চার চাকায়।

গাড়ির কর্পোরেট এডিশনে বেশ কিছু নতুন ডিজাইন এলিমেন্ট রয়েছে, যেমন ১৫ ইঞ্চি স্টিল হুইল, ডুয়াল টোন কভার, ব্ল্যাক রেডিয়েটর গ্রিল, বডি কালার ডোর হ্যান্ডেল, এলইডি টেল লাইট ইত্যাদি। এক্সটিরিয়রের পাশাপাশি ইন্টিরিয়র আপডেটও করেছে সংস্থা।

কেবিনে রয়েছে ডুয়াল টোন থিম, ড্রাইভার অ্যাডজাস্টমেন্ট, ফ্রন্ট রুম ল্যাম্প, মাল্টি ইনফরমেশন ডিসপ্লে, ১৭.১৪ সেন্টিমিটার টাচস্ক্রিন ডিসপ্লে, স্টিয়ারিং মাউন্টেড অডিও, ব্লুটুথ কন্ট্রোল, ৪ স্পিকার অডিও সিস্টেম এবং ইউএসবি চার্জিং পোর্ট।

সেফটির ক্ষেত্রে গাড়িতে রয়েছে ৬টি এয়ারব্যাগ, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, ৩ পয়েন্ট সিট বেল্ট, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, সেন্ট্রাল ডোর লকিং ইত্যাদি ফিচার্স। যা চালক ও যাত্রীর সুরক্ষা নিশ্চিত করবে।

চার চাকায় রয়েছে ১.২ লিটার ৪ সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন সঙ্গে ৫ স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন। এই ইঞ্জিন সর্বোচ্চ ৮২ হর্সপাওয়ার এবং ১১৪ এনএম টর্ক তৈরি করতে পারে। এই সেগমেন্টে মারুতি সুইফটের ইঞ্জিন বেশি শক্তি উৎপন্ন করতে পারে। হুন্দাইয়ের গাড়িটি সিএনজি মডেলেও পাওয়া যাবে।

৭টি ভিন্ন রঙে পাওয়া যাবে এই গাড়ি। হুন্দাই আইটেন নিওস গাড়ির কর্পোরেট এডিশনের ম্যানুয়াল ভ্যারিয়েন্টের দাম শুরু ৬ লাখ ৯৩ হাজার রুপি থেকে। আর অটোমেটিক ভ্যারিয়েন্টের দাম শুরু ৭ লাখ ৫৮ হাজার রুপি থেকে। গাড়ির টপ মডেলের দাম রয়েছে ৮ লাখ ২৩ হাজার রুপি।

আরও পড়ুন

সূত্র: ইন্ডিয়া টাইমস

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।