হোয়াটসঅ্যাপে আসছে এআই ইমেজ এডিটর

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১০:৫৪ এএম, ১৪ এপ্রিল ২০২৪

বিশ্বে প্রতি মুহূর্তে কয়েকশ কোটি বার্তা আদান প্রদান হচ্ছে হোয়াটসঅ্যাপে। তাই তো ব্যবহারকারীদের প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে প্রতিনিয়ত নিজেকে আপডেট করে চলেছে হোয়াটসঅ্যাপ। স্ট্যাটাস থেকে গ্রুপ চ্যাট, গ্রাহকদের সুবিধার কথা ভেবে সবক্ষেত্রেই নতুন নতুন ফিচার যুক্ত হয়েছে।

এবার ব্যবহারকারীদের জন্য একটি এআই চালিত টুল আনতে যাচ্ছে প্ল্যাটফর্মটি। যা ব্যবহার করে ছবি এডিট করা যাবে। হোয়াটসঅ্যাপের বিটা সংস্করণটি এখনো এই বৈশিষ্ট্যটি পায়নি, যার অর্থ এটি এখনো প্রাথমিক পরীক্ষার পর্যায়ে রয়েছে।

ধারণা করা হচ্ছে, হোয়াটসঅ্যাপ বিটা পরীক্ষকরা আগামী কয়েক সপ্তাহের মধ্যে এআই টুল পাবেন। এআই-চালিত টুলটি সম্ভবত মেটার এআই মডেল ব্যবহার করে ইউজারদের এডিটের বৈশিষ্ট্য দিতে পারে, যেখানে ব্যবহারকারীরা প্যাটার্ন, ছবির পটভূমি এবং আরও অনেক কিছু পরিবর্তন করতে পারেন।

আরও পড়ুন

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা একটি নতুন আইকন দেখতে পাবেন, যখন তারা একটি ছবি খুলবেন, যা সবুজ রঙের হবে। এআই এডিট বিকল্প ব্যবহারকারীদের পটভূমি পরিবর্তন করতে, এটিকে পুনরায় স্টাইল করার সুবিধা দেবে। তবে এটা নিশ্চিত নয় যে এই মোডগুলো কীভাবে ছবিগুলোকে পরিবর্তন করবে এবং এআই টুল সক্রিয় করতে কোনো প্রম্পট ব্যবহার করা হবে।

ওয়েবিটাইনফোর একটি রিপোর্ট অনুযায়ী, এআই চালিত টুলটি অ্যান্ড্রয়েড বিটা সংস্করণ ২.২৪.৭.১৩-এ দেখা গিয়েছে। যার অর্থ ভবিষ্যতের আপডেটটি প্রত্যেকের জন্য এই বৈশিষ্ট্যটি প্রকাশ করতে পারে। অবশ্য হোয়াটসঅ্যাপে এআই টুল এই প্রথম না।

পূর্ববর্তী বিটা আপডেটে, হোয়াটসঅ্যাপ একটি এআই টুল অফার করেছে। যা ব্যবহারকারীদের একটি টেক্সট প্রম্পট ব্যবহার করে ছবি এবং স্টিকার তৈরি করতে দেয়। আশ্চর্যজনকভাবে, বৈশিষ্ট্যটি বিটা সংস্করণ থেকে ফিরিয়ে আনা হয়েছিল এবং তারপর থেকে আমরা এটি সম্পর্কে বেশি কিছু শুনিনি।

এআই যদি মেসেজিং অ্যাপের একটি শক্তিশালী অংশ হয়ে উঠতে পারে এবং মেটা যদি ব্যবহারকারীদের ডেটা গোপনীয়তা প্রকাশ্যে এলেই এটি বন্ধ করে দিতে পারে, তা হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য একটি বিরাট সুখবর হতে পারে।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।