ডিজিটাল সেন্টার থেকে কৃষি তথ্য ও টিকিট সেবা দিতে চুক্তি


প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ০৫ মার্চ ২০১৭

ডিজিটাল সেন্টার থেকে কৃষি তথ্য ও সেবা এবং বাস ও বিমানের টিকিট বিক্রয় সেবা চালু করার লক্ষ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসএসএফ ব্রিফিং রুমে অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং এসিআই ফরম্যুলেশন, স্পাইস ডিজিটাল ও এয়ার ওয়ার্ল্ড কমিউনিকেশনের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার, এসিআই ফরম্যুলেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সুস্মিতা আনিস, স্পাইস ডিজিটাল বাংলাদেশ লিমিটেডের ম্যানেজার অরূপ কুমার ঘোষ ও এয়ার ওয়ার্ল্ড কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারকের আওতায় দেশব্যাপী পাঁচ হাজার ২৭৫টি ডিজিটাল সেন্টার থেকে এসিআই ফর্ম্যুলেশন লিমিটেডের কৃষি তথ্য ও সেবাসংক্রান্ত বিভিন্ন তথ্য ও মানসম্মত বীজ ও সার বিক্রয় সেবা, কীট-উদ্ভিদ-ছত্রাকনাশক রাসায়নিক ও অর্গানিক বিক্রয় সেবাসহ কৃষকের প্রয়োজনীয় কৃষি-উপকরণ যেমন-স্প্রে মেশিন, ফলন সহায়তাকারী ফ্লোরা প্রভৃতি প্রদান করা সম্ভব হবে।

এছাড়া স্পাইস ডিজিটাল ও এয়ার ওয়ার্ল্ড কমিউনিকেশনস বাস, লঞ্চ, ট্রেন ও বিমানের টিকিট, বিভিন্ন আন্তর্জাতিক হোটেল বুকিং সেবা, টিকিট রিফান্ড সেবা প্রদান করবে। এসব সেবা প্রদানের মাধ্যমে জনগণের সময়, খরচ ও যাতায়াত হ্রাস পাবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার, এসিআই ফরম্যুলেশনের ব্যবস্থাপনা পরিচালক সুস্মিতা আনিস, স্পাইস ডিজিটাল বাংলাদেশের ব্যবস্থাপক অরূপ কুমার ঘোষ ও এয়ার ওয়ার্ল্ড কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

এমএ/বিএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :