২৩ স্বীকৃতি পেল হুয়াওয়ে পি-১০ স্মার্টফোন


প্রকাশিত: ১০:৪৭ এএম, ২০ মার্চ ২০১৭
২৩ স্বীকৃতি পেল হুয়াওয়ে পি-১০ স্মার্টফোন

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭’- তে নিজেদের নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস হুয়াওয়ে পি-১০ সম্প্রতি উদ্বোধন করে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। উদ্বোধনের পর থেকে অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে প্রশংসা পাচ্ছে ডিভাইসটি। হুয়াওয়ে পি-১০ ও পি-১০ প্লাস এখন পর্যন্ত স্মার্টফোন বিশ্বে ২৩টি উল্লেখযোগ্য স্বীকৃতি পেয়েছে।

আকর্ষণীয় ডিজাইন ও লাইকা ডুয়াল লেন্স পোর্ট্রেট ছবি তোলার সুবিধার জন্য ওয়েবভিত্তিক বিশ্বখ্যাত ‘ডিভাইস রিভিউ’ প্রতিষ্ঠানসমূহ এ ডিভাইস দুটিকে ‘টপ পিক’ বলে ঘোষণা দিয়েছে। হুয়াওয়ে পি-১০ এর পূর্ববর্তী হুয়াওয়ে পি-৯ ডিভাইসটিও অ্যান্ড্রয়েড সমালোচক ব্যবহারকারীদের কাছ থেকে চমৎকার রেটিং পেয়েছিল। যা ফোনটিকে ২০১৬ সালের সেরা স্মার্টফোনে পরিণত করেছিল। বাংলাদেশে স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যেও অত্যন্ত জনপ্রিয়তা পেয়েছিল ডিভাইসটি। পি-৯ এর সাফল্যের ধারাবাহিকতায় হুয়াওয়ে পি-১০ ডিভাইসটিও অতিশিগগিরই বাংলাদেশের বাজারে আসবে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের সিইও রিচার্ড ইউ বলেন, ‘বিশ্বে সংস্কৃতি ও প্রযুক্তি প্রতিটি ক্ষেত্রেই নিজেদের ছাড়িয়ে যাচ্ছে। এক্ষেত্রে, আমরা সার্বিকভাবে জীবনের মানোন্নয়নে ও জীবনকে সমৃদ্ধ করতে নতুন পণ্য ও অভিজ্ঞতা নিয়ে আসতে চাই।’ তিনি আরও বলেন, ‘আমাদের আকর্ষণীয় ও নতুন হুয়াওয়ে পি-১০ ও পি-১০ প্লাসের ছবি তোলার ক্ষেত্রে অসাধারণ নৈপুণ্য ও চমকপ্রদ ডিজাইন এবং হার্ডওয়্যারের উদ্ভাবন ফোনটি ব্যবহারকারীদের একটি শক্তিশালী ডিভাইস ব্যবহারের অভিজ্ঞতা দেবে।’

এছাড়াও, উবারগিজমো, টি-৩ এবং অন্যান্য স্মার্টফোন সমালোচকরা হুয়াওয়ে পি-১০ ও পি-১০ প্লাসকে উদ্ভাবন, নকশা ও আকর্ষণীয় ক্যামেরার জন্য সেরার স্বীকৃতি দিয়েছে।

আরএম/জেডএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com