মাইক্রোসফটে কাজের সুযোগ বাড়ছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৫১ এএম, ১৯ মে ২০২০

৭৫ মিলিয়ন ডলার খরচ করে এক বছরের মধ্যে আটলান্টা জর্জিয়ায় নতুন অফিস তৈরি করছে মাইক্রোসফট। এর ফলে ১৫০০ নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং ক্লাউড স্পেসে।

মাইক্রোসফট কাজের পরিধি বাড়াচ্ছে আটলান্টা স্টেশন জেলা শহরের মিডটাউন এলাকায় ৫,২৩,০০০ বর্গ ফুট জায়গায়। এর মধ্যেই রয়েছে রিটেল এরিয়া। যা ২০২১ সালের গ্রীষ্মকালে খুলে দেয়া হবে।

স্থানীয় গভর্নর ব্রিয়ান পি কেম্প জানিয়েছেন, তারা রীতিমত উত্তেজিত মাইক্রোসফটের মত গ্লোবাল লিডার জর্জিয়ায় প্রযুক্তিগত কর্মসূচিসহ তাদের বিনিয়োগ সম্প্রসারিত করছে। যা মাইক্রোসফট এবং রাজ্য উভয়কেই প্রকৃত সুবিধা দেবে।

মাইক্রোসফটের জেনারেল ম্যানেজার টেরেল কক্স জানিয়েছেন, আটলান্টার হচ্ছে উদ্ভাবনী ক্ষেত্রে সংস্কৃতি ও ইতিহাসে সমৃদ্ধ। যা প্রযুক্তির বৃদ্ধির ক্ষেত্রে অনন্য স্থান।

soft

এমন সম্প্রসারণের জন্য এই অঞ্চল ও কমিউনিটির‌ সঙ্গে যুক্ত থেকে ইতিবাচক ভাবে প্রযুক্তিগত সুযোগ, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন করা হবে বলে তিনি জানিয়েছেন।

মাইক্রোসফট বর্তমানে একটি ক্লাউড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং কেন্দ্র রূপে কাজ করে টেকনোলজি স্কোয়ারে অবস্থিত কোডা বিল্ডিং-এ।

এএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]