যেসব নতুন ফিচার নিয়ে এসেছে লুডু কিং গেম

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৫৪ পিএম, ১৫ জানুয়ারি ২০২১

এবার আরও আকর্ষণীয় হয়ে উঠল লুডু কিং গেম। কুইক লুডু ও সিক্স প্লেয়ার মোড নামে দু'টি ফিচার এসেছে এই গেমে। এর ফলে চারজনের জায়গায় ছয়জন মিলে একসঙ্গে খেলতে পারবেন। পাশাপাশি পাওয়া যাবে ভয়েস চ্যাটের সুবিধাও। একই সঙ্গে মাত্র পাঁচ মিনিটেই এক রাউন্ড লুডু খেলা হয়ে যাবে।

সম্প্রতি গেমেশন টেকনোলজিস পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, এবার আরো দু'টি নতুন ফিচার যুক্ত হতে চলেছে লুডু কিং গেমে। প্রথমটি হল মোড। এই মোডের সাহায্যে গেম খেলার সময় কমে যাবে।

এক্ষেত্রে ক্লাসিক লুডু গেম বা সাধারণ লুডু গেম খেলতে প্রায় ১৫ থেকে ৪০ মিনিট পর্যন্ত সময় লাগে। কিন্তু কুইক লুডু মোডের সাহায্যে মাত্র পাঁচ মিনিটেই এক রাউন্ড লুডু খেলা হয়ে যাবে।

এবার আসা যাক ফাইভ টু সিক্স প্লেয়ার মোড ফিচারে। নামেই বোঝা যাচ্ছে এই ফিচারের কাজ। এক্ষেত্রে একসঙ্গে ছয়জন প্লেয়ার একে অন্যের সঙ্গে লুডু খেলতে পারবেন। এতদিন পর্যন্ত অফলাইনে কার্যকর ছিল এই সিক্স প্লেয়ার মোড।

এবার থেকে চার জনের জায়গায় অনলাইনে একসঙ্গে ছয়জন মিলে খেলতে পারবেন। অনলাইনেই একে অন্যের সঙ্গে যোগাযোগ রাখতে পারবেন ছয়জন খেলোয়াড়। আর এই মোডেই ভয়েস চ্যাটের সুবিধা পাওয়া যাবে। ভয়েস চ্যাট অপশনের মাধ্যমে খেলা চলাকালীন একে অন্যের সঙ্গে কথা বলার পাশাপাশি ঠাট্টা-তামাশা করতেন পারবেন তারা।

লুডুর ডিজিটাল ভার্সন লুডু কিং গেম ইতিমধ্যেই ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। তবে মহামারির বছরে অর্থাৎ ২০২০ সালে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে এই গেমের ডাউনলোড। সংক্রমণের ভয়ে এতদিন গৃহবন্দী ছিল মানুষজন। আর এই সুবাদে বাড়ি বসে ফোনে লুডু খেলার পরিমাণও বেড়েছে।

গত নয় মাসে গড়ে ১৫ মিলিয়ন থেকে ৩২ মিলিয়ন পর্যন্ত বেড়েছে এই গেম ব্যবহারকারীর সংখ্যা। এক্ষেত্রে মোট ব্যবহারকারীর সংখ্যা ১১০ মিলিয়ন থেকে ১৪২ মিলিয়নে পৌঁছেছে। প্রস্তুতকারী সংস্থার মতে, ২০২০ সালের ডিসেম্বর মাসে বিশ্বজুড়ে সব মিলিয়ে ৫০০ মিলিয়ন ডাউনলোডের মাইলস্টোন পেরিয়েছে এই গেম।

উল্লেখ্য, বর্তমানে প্রায় ৩০টি দেশে ও ১৪টি ভাষায় কার্যকর রয়েছে এই লুডু কিং গেম। এক্ষেত্রে গুগল প্লে স্টোর, অ্যাপ স্টোর ও উইন্ডোস ভার্সনে রয়েছে এই গেম।

এমএমএফ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]