নতুন বছরে ভিভোর ওয়াই সিরিজের তৃতীয় ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২১

চলতি বছরের প্রথম ২ মাসেই দেশের বাজারে ওয়াই সিরিজের দু’টি স্মার্টফোন এনেছিল গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। এরমধ্যে একটি হলো- ভিভো ওয়াই১২এস এবং অন্যটি ভিভো ওয়াই৫১।

তারই ধারাবাহিকতায় এবার আরও একটি ওয়াই সিরিজের স্মার্টফোন নিয়ে আসছে ভিভো। নতুন এই ফোনের মডেল ভিভো ওয়াই২০জি। বাংলাদেশে এর মূল্য ১৭ হাজার ৯৯০ টাকা।

গত ২৫ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশি গ্রাহকরা ভিভো ওয়াই২০জি’র জন্য প্রি-বুকিং দিতে পারছেন। প্রি-বুকিংয়ের এ সুযোগ চলবে আগামী ১ মার্চ পর্যন্ত। স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে অবসিডিয়ান ব্ল্যাক ও পিওরিস্ট ব্লু রঙে।

এতে আছে ৫০০০ এমএএইচ সক্ষমতার শক্তিশালী ব্যাটারি এবং ১৮ ওয়াটের ডুয়াল ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তি। সাথে আরও আছে ৬ জিবি র্যাম ও ১২৮ জিবি রমের বিশাল স্টোরেজ।

স্মার্টফোনটিতে ৬ দশমিক ৫১ ইঞ্চির বড় ডিসপ্লে আছে; যেখানে স্ক্রিন টু বডি রেশিও হলো ৮৯% এবং রেজ্যুলেশন ১৬০০x৭২০ (এইচডি প্লাস)।

ওয়াই১২এসের মতো এতেও যুক্ত হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি; যা দিয়ে অনস্ক্রিন মোডে ফোন আনলক করা যায় মাত্র ০ দশমিক ১৭ সেকেন্ডে।

এটি পরিচালিত হচ্ছে অপারেটিং সিস্টেম ফানটাচ ওএস ১১ দিয়ে। স্মার্টফোনটিতে আছে তিনটি ব্যাক ক্যামেরা ও একটি ফ্রন্ট ক্যামেরা।

এর আগে প্রতিবেশী দেশ ভারতেও ব্যাপক সাড়া ফেলে ভিভোর ওয়াই২০জি স্মার্টফোন। এরই ধারাবাহিকতায় এবার বাংলাদেশের মার্কেটে যাত্রা শুরু করতে চাচ্ছে ভিভোর ওয়াই২০জি।

এসইউ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]