ঈদে বাজার মাতাতে এলো রিয়েলমি ৮ ও রিয়েলমি সি২৫

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ২৬ এপ্রিল ২০২১ | আপডেট: ০৯:৫০ পিএম, ২৬ এপ্রিল ২০২১

তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সোমবার (২৬ এপ্রিল) অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে উন্মোচন করেছে তাদের দুটি স্মার্টফোন। আসন্ন ঈদ উপলক্ষে প্রযুক্তিপ্রেমীদের চাহিদা মেটাতে তারা রিয়েলমি ৮ ও রিয়েলমি সি২৫- এই দুটি হ্যান্ডসেট নিয়ে এসেছে। রিয়েলমি ৮ এর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রমের ভ্যারিয়েন্টির দাম মাত্র ২২ হাজার ৯৯০ টাকা।

রিয়েলমি সি২৫ এর দুটি ভ্যারিয়েন্ট- ৪+৬৪ জিবি ও ৪+১২৮ জিবির দাম যথাক্রমে মাত্র ১৩ হাজার ৯৯০ টাকা ও মাত্র ১৪ হাজার ৯৯০ টাকা। আগামী বুধবার (২৮ এপ্রিল) দুপুর আড়াইটায় রিয়েলমি ৮ ইভ্যালি এবং মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুর আড়াইটায় রিয়েলমি সি২৫ দারাজে স্পেশাল প্রাইজে ফ্ল্যাশসেলে পাওয়া যাবে।

ইভ্যালিতে রিয়েলমি ৮ ফ্ল্যাশসেলে পাওয়া যাবে এক হাজার টাকা কমে মাত্র ২১ হাজার ৯৯০ টাকায়। পাশাপাশি পাওয়া যাবে পাঁচ হাজার টাকার বাটা গিফট কার্ড। ফোনটি নগদের মাধ্যমে কিনলে প্রযুক্তিপ্রেমীরা ১০ শতাংশ ছাড় পাবেন সর্বোচ্চ দুই হাজার টাকা পর্যন্ত এবং লংকা-বাংলার মাধ্যমে কিনলে ১২ শতাংশ ছাড় পাবেন সর্বোচ্চ আড়াই হাজার টাকা পর্যন্ত। বিস্তারিত জানা যাবে এই লিঙ্কে.

৮ মিলিমিটার থেকেও কম পুরু, ওজনে মাত্র ১৭৭ গ্রাম ও ইনফিনিট বোল্ড ডিজাইনের রিয়েলমি ৮ আসন্ন ঈদের সবচেয়ে ট্রেন্ডি ফোন হতে যাচ্ছে। রিয়েলমি ৮-এ রয়েছে বাংলাদেশের প্রথম হেলিও জি৯৫ গেমিং প্রসেসর এবং ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড ফুল এইচডি+ ডিসপ্লে কম্বিনেশন। ডিসপ্লেতে রয়েছে লাইট-সেনসিটিভ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ, যা স্ক্রলিং-এ দিবে একদম মসৃণ অভিজ্ঞতা। বিশ্বের নামকরা ফ্যাশন ব্র্যান্ডের মতো, রিয়েলমি ব্র্যান্ডের স্লোগান ‘ডেয়ার টু লিপ’ রিয়েলমি ৮ এর ব্যাকশেলে ফুটিয়ে তোলা হয়েছে, যা ফোনটিকে দিয়েছে খুবই সুন্দর আউটলুক।

রিয়েলমি ৮ আরও রয়েছে হেলিও জি৯৫ গেমিং প্রসেসর। সে কারণেই যেকোনো হেভি গেম যেমন পাবজি, ফ্রি ফায়ার, কল অব ডিউটি, অ্যাসফাল্ট নাইন দীর্ঘসময় অনায়াসে খেলা যাবে। পাশাপাশি রয়েছে কপার লিকুইড কুলিং সিস্টেম, যা কুলিংয়ের কার্যকারিতা ১৪.৪ শতাংশ বৃদ্ধি করে এবং ডিভাইসটিকে পারফরমেন্সের দিক থেকে সবসময় দুর্দান্ত পারফরমেন্স বজায় রাখতে সাহায্য করবে।

রিয়েলমি ৮-এ রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১১৯ ডিগ্রির সাথে ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল, ম্যাক্রোলেন্স এবং বি অ্যান্ড ডব্লিউ পোর্ট্রেট লেন্সের ফ্ল্যাগশিপ ক্যামেরা সেটআপ। এর আকর্ষণীয় টিল্ট-শিফট ফিচারটি তরুণ ব্যবহারকারীদের আরও বেশি সৃজনশীল হতে সাহায্য করবে এবং তারা এর মাধ্যমে তাদের কল্পনা ব্যবহার করে আরও চমকপ্রদ ছবি তুলতে পারবেন। স্মার্টফোনটিতে আরও রয়েছে স্টারি মোড, ট্রেন্ডি পোর্ট্রেট, ডুয়াল-ভিউ ভিডিও এবং ক্যামেরা দিয়ে সবরকম ভিডিও ধারণ করার জন্য উন্নত ইউআইএস ম্যাক্স ভিডিও স্ট্যাবিলাইজেশন।

স্মার্টফোনটিতে রয়েছে ৩০ ওয়াট ডার্ট চার্জযুক্ত ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের দুর্দান্ত ব্যাটারিযুক্ত রিয়েলমি ৮ ব্যবহারকারীদের দিবে ৪০ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই সুবিধা। ৩০ ওয়াট ডার্ট চার্জ থাকায় মাত্র ২৬ মিনিটে ৫০% চার্জ হয়ে যাবে। সাথে স্মার্টফোনটিতে রয়েছে পাঁচ স্তরের ব্যাটারির সুরক্ষা। উচ্চমানসম্পন্ন অডিওভিজ্যুয়াল উপভোগের জন্য এর রয়েছে হাই-রেজ অডিও সার্টিফিকেশন।

এছাড়াও রিয়েলমি ৮-এ রিয়েলমি ইউআই ২.০ এর পাশাপাশি ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১১, যার ফলে ব্যবহারকারিরা সুবিধা অনুযায়ী ১০০টিরও বেশি কাস্টমাইজেশন করা যাবে। স্মার্টফোনটি ট্রেন্ডি ইনফিনিট বোল্ড ডিজাইনে করা এবং সাইবার সিলভার ও সাইবার ব্ল্যাক এই দুটি দারুণ রঙে পাওয়া যাবে।

রিয়েলমি সি২৫ এর (৪+৬৪) জিবি ভ্যারিয়েন্টটি মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুর আড়াইটায় দারাজে ফ্ল্যাশসেলে স্পেশাল প্রাইজে পাওয়া যাবে ৫০০ টাকা কমে মাত্র ১৩ হাজার ৪৯০ টাকায়। ১২টি নির্দিষ্ট ব্যাংকের ক্রেডিট কার্ড দিয়ে পেমেন্ট করলে পেতে পারেন সর্বোচ্চ এক হাজার টাকা পর্যন্ত ডিসকাউন্ট। বিস্তারিত জানা যাবে এই লিঙ্কে

আপগ্রেডকৃত রিয়েলমি সি২৫-এ রয়েছে সি সিরিজের মধ্যে সর্বপ্রথম ৪৮ মেগাপিক্সেলের এআই ট্রিপল কামেরা এবং ফোনটি টিইউভি রাইনল্যান্ড উচ্চমান স্বীকৃতিপ্রাপ্ত। ১৮ ওয়াট টাইপ-সি চার্জারের সাথে এতে রয়েছে ছয় হাজার মিলি অ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি। ডিভাইসটিতে রয়েছে শক্তিশালী হেলিও জি৭০ প্রসেসর, যার ফলে ব্যবহারকারীরা বিরামহীন স্ট্রিমিং, গেমিং এবং ভারী অ্যাপ ব্যবহার করতে পারবেন অনায়াসে।

ডিভাইসটি ৪৭ দিন স্ট্যান্ডবাই মোডে থাকতে পারে। অ্যান্ড্রয়েড ১১ এর সাথে এতে আছে রিয়েলমি সি সিরিজের মধ্যে সর্বপ্রথম রিয়েলমি ২.০, যা দুর্দান্ত পারফরমেন্সের সাথে তরুণদের দেবে কাস্টমাইজ করার সুযোগ।

স্মার্টফোনটিতে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা রয়েছে, যা সি সিরিজের ক্যামেরায় বেশ উল্লেখযোগ্য একটি আপগ্রেড। এটি ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরাযুক্ত প্রথম স্মার্টফোন। এতে রয়েছে ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেসিয়াল রিকগনিশন, ফ্লিপ টু মিউট, ডুয়াল মোড মিউজিক শেয়ারসহ অসংখ্য চমকপ্রদ ফিচার, যা ফোনটির ব্যবহারের কার্যকারিতা বাড়াবে এবং ব্যবহারকারীদের জীবনযাত্রায় যোগ করবে নতুন মাত্রা।

‘ডেয়ার টু লিপ’ চেতনায় উদ্বুদ্ধ হয়ে রিয়েলমি ৮ সিরিজটিতে ডিজাইনের ওপর নজর দেয়া হয়েছে এবং ব্র্যান্ডটি অত্যাধুনিক ডিজাইনের আলোকে ফোনের পেছনে ‘ডেয়ার টু লিপ’ স্লোগান ব্যবহার করেছে। আসন্ন ঈদে তরুণদের জন্য নিঃসন্দেহে রিয়েলমি ৮ এবং সি২৫ দারুণ দুইটি স্মার্টফোন হতে যাচ্ছে।

বিএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]