অনলাইনে প্রাথমিক পর্যায়ের শিক্ষকদের শিশুশিক্ষার কর্মশালা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২১

চাইল্ড সেন্ট্রিক ক্রিয়েটিভ সেন্টার-ফোরসি প্রাথমিক পর্যায়ের শিক্ষকদের জন্য আয়োজন করছে আর্লি গ্রেড রিডিং ইনস্ট্রাকশন বিষয়ক কর্মশালা। ২৫ ও ২৬ সেপ্টেম্বর অনলাইনে অনুষ্ঠিতব্য কর্মশালাটিতে সহযোগিতা করছে এডুকো বাংলাদেশ ও ইএমকে সেন্টার।

এই আয়োজনে গেস্ট অব অনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সাবেক অধ্যাপক ও টিচার্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের পরিচালক এম. নাজমুল হক।

প্রশিক্ষক হিসেবে থাকবেন মালালা ফান্ড বাংলাদেশের প্রতিনিধি ও ব্রিটিশ কাউন্সিলের স্কুল বিভাগের সাবেক পরিচালক এম এইচ তানসেন এবং এডুকো বাংলাদেশের হেড অব এডুকেশন কোয়ালিটি অ্যাসিউরেন্স এন্ড কমপ্লায়েন্স গোলাম কিবরিয়া। সঞ্চালনা করবেন ফোরসির সেক্রেটারি অব রিসার্চ এন্ড ডকুমেন্টেশন সিয়াম আনোয়ার।

আয়োজকদের মতে, আনুষ্ঠানিক শিক্ষা গ্রহণের শুরু রিডিং বা পঠন দিয়ে। শিশুর কার্যকর শিক্ষার জন্য সবার আগে দরকার পঠন দক্ষতা। এক্ষেত্রে একটি শিশুর পঠন দক্ষতা বৃদ্ধিতে একজন শিক্ষকের প্রশিক্ষণ থাকা প্রয়োজন।

সকল পর্যায়ের শিক্ষক এবং শিশু শিক্ষায় আগ্রহী যে কোউ রেজিস্ট্রেশন করতে পারেন। অংশগ্রহণকারীদের জন্য রয়েছে অনলাইন সার্টিফিকেট এবং কর্মশালার ভার্চুয়াল ম্যাগাজিনে নামসহ ছবি। ৮ সেপ্টেম্বরের মধ্যে আর্লি বার্ডের সুযোগে রেজিস্ট্রেশন করতে পারবেন।

রেজিস্ট্রেশন ও বিস্তারিত: forms.gle/CZdCLnb7vEcG4vJX7 অথবা [email protected] এই ই-মেইলে যোগাযোগ করা যেতে পোরে।

এমএমএফ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]