ভারতে ৩০ লক্ষাধিক অ্যাকাউন্ট নিষিদ্ধ করল হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২১

ভারতে ৩০ লাখেরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ ঘোষণা করেছে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। জানা গেছে, শুধুমাত্র ১৬ জুন থেকে ৩১ জুলাইয়ের মধ্যবর্তী সময়ে এই অ্যাকাউন্টগুলো নিষিদ্ধ করা হয়েছে।

ভারতের নতুন তথ্যপ্রযুক্তি আইন অনুযায়ী সোশ্যাল মিডিয়া কোম্পানিগুলোকে মাসিক কমপ্লায়েন্স রিপোর্ট প্রকাশ করতে নির্দেশিকা জারি করা হয়েছে। গতকাল (৩১ আগস্ট) মঙ্গলবার হোয়াটসঅ্যাপ সেই রিপোর্ট প্রকাশ করেছে।

রিপোর্টে জানা গেছে, মাত্র ৪৬ দিনের ব্যবধানে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ৩০ লাখ ২৭ হাজার অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। মোট ৫৯৪টি অভিযোগ জমা পড়েছে হোয়াটসঅ্যাপের কাছে।

যাদের মধ্যে অ্যাকাউন্ট সাপোর্টের আবেদন ১৩৭টি, অ্যাকাউন্ট নিষিদ্ধ করার আবেদন ৩১৬টি, অন্যান্য সাপোর্ট চেয়ে আবেদন ৪৫টি, প্রোডাক্ট সাপোর্টের অভিযোগ ৬৪টি এবং নিরাপত্তার নিয়ো অভিযোগ জনা পড়েছে ৩২টি। মোট ৭৪ টি অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে।

এমএমএফ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]