এবার মেসেজিংয়ে নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২১

অন্যান্য দেশের মতো বাংলাদেশেও জনপ্রিয় হয়ে উঠছে হোয়াটসঅ্যাপ। তবে এতোদিন ব্যবহারকারীদের অভিযোগ ছিলো হোয়াটসঅ্যাপ মেসেজে রিঅ্যাকশন ইমোজি না থাকা নিয়ে। সেই অভিযোগ এখন আর থাকছে না। জানা গেছে, শিগগিরই রিঅ্যাকশনের ইমোজি নিয়ে আসছে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে, এবার থেকে হোয়াটসঅ্যাপের যে কোনো মেসেজে রিঅ্যাকশন দেওয়া যাবে। অর্থাৎ নিজের পাঠানো কোনো মেসেজে অথবা অন্য কেউ মেসেজ পাঠালে সেই মেসেজে ইমোজি রিঅ্যাকশন দেওয়া যাবে।

প্রযুক্তিবিষয়ক ওয়েব সাইট ডব্লিউবিটাইনফো হোয়াটসঅ্যাপের রিঅ্যাকশন নিয়ে একটি স্ক্রিনশট প্রকাশ করেছে। এতে পুরো বিষয়টি দেখানো হয়েছে। কোনো মেসেজের ডান দিকের নিচে রিঅ্যাকশন ইমোজিগুলো শো করবে। গ্রুপ চ্য়াট এবং একক চ্য়াটের ক্ষেত্রে এই সুবিধা পাওয়া যাবে।

এমনকী গ্রুপ চ্য়াটের ক্ষেত্রে কে কে কোন রিঅ্য়াকশন দিয়েছে তাও বোঝা যাবে। ফেসবুক মেসেঞ্জারের মতো যে কোনো ইমোজি তারা ব্য়বহার করতে পারবেন। যদিও এই ফিচারটি কবে থেকে সব ব্য়বহারকারীরা নিজেদের হোয়াটসঅ্যাপে পাবেন তা স্পষ্ট করে জানা যায়নি।

তবে যে স্ক্রিনশটটি শেয়ার করা হয়েছে তাতে বোঝা যাচ্ছে এটা ফিচারটি পেতে ব্য়বহারকারীদের বেশিদিন অপেক্ষা করতে হবে না। এমনকী ওই স্ক্রিনশট দেখে বিশেষজ্ঞদের ধারণা সম্ভবত আইফোন থেকে ওই স্ক্রিনশনটি নেওয়া হয়েছে।

শুধু রিঅ্যাকশন ইমোজিই নয়, একটি নতুন স্টিকার প্য়াক লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। মূলত নেটফ্লিক্সের অনুষ্ঠান মানি হাইস্টের জন্য়ই ওই বিশেষ স্টিকারের লঞ্চ বলে জানানো হয়েছে। ওই স্টিকার প্য়াকে মোট ১৭টি স্টিকার রয়েছে।

এমএমএফ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]