স্মার্ট অ্যালার্ম ফিচারসহ এলো শাওমির স্মার্টব্যান্ড

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ২৪ মে ২০২২

স্মার্টফোনের পাশাপাশি স্মার্টওয়াচের বাজারে বেশ সাফল্য পেয়েছে শাওমি। এবার আরও একটি স্মার্ট ব্যান্ড এনেছে শাওমি। এমআই ব্যান্ড ৬ এর উত্তরসূরী হয়ে এসেছে এমআই ব্যান্ড ৭। ১.৬২ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে থাকছে নতুন স্মার্ট ব্যান্ডটিতে। এছাড়াও স্বাস্থ্য ও ফিটনেসের অসংখ্য ফিচার থাকছে এতে।

এটি পূর্বসূরীর তুলনায় বড় ডিসপ্লে ও উন্নত ভিউইং এক্সপেরিয়েন্স অফার করবে। এতে ১.৬২ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ২৫ শতাংশ বেশি ভিউয়িং এরিয়াসহ এসেছে।

এমআই ব্যান্ড ৭-এ বড় রানওয়ে শেপ ডিসপ্লে দেখা যাচ্ছে। আবার এটি এনএফসি সাপোর্ট করবে। সংস্থার দাবি, ব্যান্ডটি সবচেয়ে শক্তিশালী এমআই ব্যান্ড। স্মার্ট ব্যান্ডটিতে যে চার্জিং মডিউল দেওয়া হয়েছে, তা স্মার্ট ব্যান্ড থেকে খুলে নিয়ে আলাদা করেও চার্জ দেওয়া যাবে। আবার স্মার্ট ব্যান্ডে লাগানো থাকা অবস্থাতেও চার্জ দিতে পারবেন ব্যবহারকারী।

একাধিক স্বাস্থ্য ফিচার থাকছে এতে। হার্ট রেট সেন্সর, SpO2 মনিটর, মেন্সট্রুয়াল ট্র্যাকারসহ একাধিক স্বাস্থ্য ও স্পোর্টস ফিচার পাবেন এতে। ফিটনেস ট্র্যাকারের ব্যাটারিতে পাওয়ার সেভিং মুড অন রাখতে পারবেন। এতে আপনি দিনে কত পা হাঁটলেন, কতক্ষণ ঘুমালেন সবই জানতে পারবেন।

সবচেয়ে মজার একটি বিষয় হচ্ছে, ব্যান্ডটিতে থাকছে স্মার্ট অ্যালার্ম ফিচার। যার সাহায্যে একজন ব্যবহারকারী তার অ্যালার্মের ৩০ মিনিট আগেই ঘুম থেকে উঠতে পারবেন। যদি ব্যবহারকারীর ঘুম পাতলা হয়।

ব্যান্ডটি এক চার্জে ১৪ দিন পর্যন্ত চলবে। তবে বর্তমানে শুধু চীনা বাজারেই ব্যান্ডটি কিনতে পাবেন গ্রাহকরা। চীনে এর দাম ধার্য করা হয়েছে ২৪৯ ইউয়ান, যা বাংলাদেশি মুদ্রায় ৩ হাজার টাকা।

সূত্র: গিজমোচায়না

কেএসকে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]