হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে এইচডি ছবি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:৪৯ পিএম, ০৮ জুন ২০২৩
ছবি: সংগৃহীত

হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য প্রতিনিয়ত নতুন নতুন ফিচার আনছে। এবার যে ফিচারটি আনছে, তার মাধ্যমে ব্যবহারকারীরা এইচডি কোয়ালিটির ছবি পাঠাতে পারবেন।

সাধারণত হোয়াটসঅ্যাপে কোনো ছবি পাঠাতে গেলে তার কোয়ালিটি বা গুণমান একটু খারাপ হয়ে যায়। কারণ যে কোনো ছবি হোয়াটসঅ্যাপের মাধ্যমে কমপ্রেসড ভার্সন হিসেবে শেয়ার হয়। ডিফল্ট অপশন হিসেবেই এই পদ্ধতিতে ছবি শেয়ার হয়ে যায়। তবে ব্যবহারকারীদের এই সমস্যার সমাধান হতে চলেছে খুব দ্রুত।

আরও পড়ুন: একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লগইন করা যাবে চার আইফোনে 

মেটার মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের লেটেস্ট আইওএস এবং অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে এই নতুন ফিচারের পরীক্ষা নিরীক্ষা এরই মধ্যে শুরু করে দিয়েছে। খুব শিগগির এই ফিচার সব ব্যবহারকারীদের জন্য চালু হবে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে আইওএস বিটা ভার্সন ২৩.১১.০.৭৬ এবং অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ২.২৩.১২.১৩-এই দুই ক্ষেত্রে নতুন ফিচার দেখা গিয়েছে। ছবি পাঠানোর আগে উপরের দিকে এইচডি নামে নতুন একটি অপশন পাবেন ব্যবহারকারীরা। তবে এই এইচডি ছবি যেমন অন্যান্য ছবি তুলনায় ভালো গুণমানের এবং ঝকঝকে হবে, তেমনই তা পাঠাতে বর্তমানের তুলনায় অতিরিক্ত ডেটাও খরচ হবে।

সূত্র: গ্যাজেট৩৬০

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।