অ্যান্ড্রয়েডের চার্জারে কি চার্জ হবে আইফোন ১৫?

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৩৬ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২৩

বহুল প্রতীক্ষিত আইফোন ১৫ বাজারে এসেছে এ মাসেই। আইফোন ১৫ সিরিজে চারটি ফোন এনেছে অ্যাপল। এগুলো হলো- আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স লঞ্চ করেছে অ্যাপেল।

আইফোন ১৫-তে দেওয়া হয়েছে অসংখ্য নতুন নতুন ফিচার। তবে আইফোন ১৫-এর সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার হচ্ছে, আইফোন ১৫ এসেছে টাইপ সি পোর্টে। ইউরোপিয়ান ইউনিয়নের নীতি মেনে নতুন আইফোন ১৫ সিরিজে ইউএসবি সি চার্জিং পোর্ট এনেছে অ্যাপল।

অ্যাপল এবার সব বাজারে ইউএসবি সি আইফোন বিক্রি করতে চলেছে। আইফোন ১৫ সিরিজের মডেলের ইউএসবি সি পোর্টগুলোর সাহায্যে এয়ারপডস এবং অ্যাপল ওয়াচও চার্জ করা যেতে পারে। এটি তার সহ করা যাবে। যেমন ইউএসবি সি পোর্টযুক্ত আইপ্যাডগুলোতে পাওয়া যায়।

আরও পড়ুন: আইফোন ১৫ পাওয়া যাবে ৫ রঙে 

আইফোন ১৫ এর ইউএসবি সি পোর্টযুক্ত চার্জার দিয়ে পুরোনো অন্যান্য আইফোনও চার্জ করতে পারবেন। তবে সাধারণ অ্যান্ড্রয়েড ফোনের চার্জার দিয়ে আইফোন ১৫ চার্জ দেওয়া যাবে না । কারণ বাজারে অনেক ধরনের ইউএসবি সি কেবল পাওয়া যায়। সঠিক তারের ব্যবহার না করলে আপনার আইফোনের ব্যাটারিতে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।তাই, অ্যাপল ব্যবহারকারীদের শুধু অ্যাপল চার্জার ব্যবহার করার পরামর্শ দিয়েছে।

তবে আইফোন ১৫ সিরিজের যে কোনো মডেলের ইউএসবি সি পোর্টযুক্ত চার্জার দিয়ে আপনি অ্যান্ড্রয়েড ফোন চার্জ করতে পারবেন। এতে কোনো অসুবিধাই হবে না।

এছাড়াও আইফোনে ইউএসবি সি ব্যবহারের আরও একটি সুবিধা রয়েছে। যখনই একটি ইউএসবি সি পোর্টসহ অন্য একটি আইফোন ব্যবহার করে একটি আইফোন ১৫ চার্জ করা হবে, তখন এটি স্বয়ংক্রিয়ভাবে সিদ্ধান্ত নেবে কোন আইফোনের চার্জিং প্রয়োজন। কোন ডিভাইসে কম ব্যাটারি রয়েছে, তার জ্বালানি শেষ হয়ে যাচ্ছে কি না, তাও নির্ধারিত হবে।

সূত্র: গিজমোচায়না

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।