ব্রুকলিন গার্ডেনে বিনামূল্যে ভ্রমণ

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৪ এএম, ১০ অক্টোবর ২০১৭

ভ্রমণপিপাসুর জন্য ‘বাগানবিলাস’ শব্দটি ভিন্ন দ্যোতনা সৃষ্টি করে। আর সেই বাগানবিলাস যদি হয় ব্রুকলিন বোটানিক্যাল গার্ডেন। তাহলে তো কথাই নেই। এখানে মঙ্গলবার অথবা শনিবার বিকেলে বিনামূল্যে ভ্রমণ করতে পারবেন। বাসা যদি হয় কাছাকাছি তাহলে আপনিও যেতে পারেন। তার আগে জেনে নিন বাগানটি সম্পর্কে-

bagan

অবস্থান
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে ব্রুকলিন বোটানিক্যাল গার্ডেন অবস্থিত। ১৯১০ সালে নিউইয়র্কের প্রস্পেক্ট পার্কে ৫২ একর জায়গায় বাগানটি তৈরি করা হয়।

bagan

বৈশিষ্ট্য
প্রায় ১২ হাজার প্রজাতির উদ্ভিদের দেখা মিলবে এ বাগানে। এখানে রয়েছে প্রায় ২শ’ প্রজাতির চেরি গাছ, যার মধ্যে ৪২টি প্রজাতি এশিয়ান। একটি জাপানিজ বাগান রয়েছে এর মধ্যে, যেটি পর্যটকদের অন্যতম আকর্ষণ। প্রতিবছর প্রায় ৭ লক্ষ ২৫ হাজার দর্শক আসেন এ বাগান পরিদর্শন করতে। এছাড়া প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে যেকোন বিয়ের অনুষ্ঠানও আয়োজন করা হয়।

bagan

বিনামূল্যে
সপ্তাহে প্রতিদিনই খোলা থাকে বাগানটি। তবে বিনামূল্যে ভ্রমণ করতে চাইলে যেতে হবে মঙ্গলবার অথবা শনিবার বিকেল বেলা। তাছাড়া যেকোন দিনই যেতে পারেন ইচ্ছেমতো।

এসইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।