থাইল্যান্ডের থিম পার্ক নং নুছ গার্ডেন

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০৭:১৩ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৭

ভ্রমণের জন্য থাইল্যান্ড চমৎকার একটি ভূখণ্ড। থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক ভ্রমণপিপাসুদের কাছে স্বপ্নের শহর। এখানে একটি দিন পুরোপুরি যদি কাটাতে চান বাগানবিলাসে, তাহলে বেছে নিতে পারেন নং নুছ গার্ডেন।

অবস্থান
থাইল্যান্ডের পাতায়া বিচে অবস্থিত একটি থিম পার্ক নং নুছ ট্রপিক্যাল গার্ডেন। ৬০০ একর এলাকাজুড়ে বিস্তৃত গার্ডেনটি।

garden

বৈশিষ্ট্য
বাগানের সাজসজ্জা অনেকটা থিম পার্কের মতো। এখানে রয়েছে রেস্টুরেন্ট, থাকার ব্যবস্থা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক পর্বে রয়েছে ক্লাসিক্যাল থাই নৃত্য, প্রাচীন ড্রাম পরিবেশনা। বাগানে প্রজাতি অনুযায়ী গাছগুলো সাজানো রয়েছে।

garden

আকর্ষণ
বাগানটির আকর্ষণ ‘স্কাই-ওয়াক’। এটি ১.১ কিলোমিটারের একটি ছায়াময় উঁচু হাঁটার পথ। যা দিয়ে আপনি বনসাই বাগান, ইউরোপিয়ান বাগান, ট্রপিক্যাল পাম বাগান, বাটারফ্লাই হিল এবং স্টোনহেঞ্জ পাহাড়ের উপর দিয়ে ঘুরে আসতে পারবেন। এছাড়াও রয়েছে প্যাডেল বোটের ব্যবস্থা।

garden

অর্কিড বাগান
একা হেঁটে বাগানবিলাস উপভোগ করার চেয়ে একটি সাইকেল ভাড়া করে নিজের মতো করে ঘুরে বেড়াতে পারেন। এ সময় অর্কিড বাগানটি না দেখে আসবেন না। এখানে প্রায় ৬৭০ প্রজাতির অর্কিড দেখতে পারবেন।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।