‘ট্রাভেল বাসে’ মেরিন ড্রাইভে ঘুরতে পারবেন পর্যটকরা

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০

কক্সবাজার মেরিন ড্রাইভ ৮০ কিলোমিটার দীর্ঘ একটি সড়ক। যা বঙ্গোপসাগরের পাশ দিয়ে কক্সবাজারের কলাতলী সৈকত থেকে টেকনাফ পর্যন্ত বিস্তৃত। এটি বর্তমানে পৃথিবীর দীর্ঘতম মেরিন ড্রাইভ সড়ক। ২০১৭ সালের ৬ মে এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন।

পর্যটক আকর্ষণের জন্য কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত মেরিন ড্রাইভ সড়কের একপাশে রয়েছে বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত, অন্যপাশে পাহাড়ের সারি। তাই উদ্বোধনের পরই পর্যটকদের সুবিধার জন্য কক্সবাজার থেকে সাগরঘেঁষে টেকনাফমুখী মেরিন ড্রাইভ সড়কে বিশেষ বাস সেবা চালুর নির্দেশনা দেয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

in.jpg

তারই ধারাবাহিকতায় এবার থাইল্যান্ডের অনুভূতি দিতে কক্সবাজার মেরিন ড্রাইভে চালু হচ্ছে ট্যুরিস্ট ক্যারাভ্যান। ২৬ ফেব্রুয়ারি থেকে এটি চলাচল করবে কলাতলী থেকে টেকনাফ জিরো পয়েন্ট হয়ে আবার কলাতলী পর্যন্ত। ভাড়া নির্ধারণ করা হয়েছে ২,০০০ টাকা জনপ্রতি। সঙ্গে থাকবে সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকেলের স্ন্যাক্স, এন্ট্রি টিকিট ও সাইটসিন দেখার সুযোগ।

ভাড়া একটু বেশি মনে হলেও এতে ওয়াইফাই, লাইব্রেরি, ওয়াশরুমও থাকবে। প্রতিদিন সকাল ৯টা থেকে যাত্রা শুরু করবে এ ক্যারাভ্যান। ফলে ৮০ কিলোমিটার দীর্ঘ এ সড়ক অনায়াসেই ভ্রমণ করতে পারবেন পর্যটকরা। যদিও এর আগে অন্যান্য কোম্পানি মেরিন ড্রাইভে তাদের বাস সেবা চালু করেছে।

এসইউ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com