হঠাৎ বন্ধ হলো আলোচিত কর্ণফুলী জাহাজ!

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ১২:৫৮ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২০

যাত্রা শুরুর কয়েকদিনের মধ্যেই সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হলো কর্ণফুলী এক্সপ্রেস জাহাজ। গত ৩১ জানুয়ারি থেকে শুরু হয়েছিল কক্সবাজার থেকে সেন্টমার্টিন যাওয়ার এই জাহাজ।

এক ফেসবুক পোস্টে কর্ণফুলী এক্সপ্রেস কর্তৃপক্ষ জানিয়েছে, প্রপালেশন সিস্টেমের জরুরি মেরামতের জন্য জাহাজটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

যারা টিকিট কেটে ফেলেছেন অথবা ইতোমধ্যে এই জাহাজে করে সেন্টমার্টিন পৌঁছে গেছেন তাদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছে।

প্রায় ৫৫ মিটার দীর্ঘ ও ১১ মিটার প্রশস্ত নৌযানে মেইন প্রাপালেশন ইঞ্জিন হচ্ছে দুটি। আমেরিকার বিখ্যাত কামিন্স ব্র্যান্ডের একেকটির ক্ষমতা প্রায় ৬০০ বিএইচপি করে। জাহাজটি ঘণ্টায় প্রায় ১২ নটিক্যাল মাইল গতিতে ছুটতে পারে।

১৭টি ভিআইপি কেবিন সমৃদ্ধ। নৌযানে ৩ ক্যাটাগরির প্রায় ৫০০ আসন রয়েছে। রয়েছে কনফারেন্স রুম, ডাইনিং স্পেস, সী ভিউ ব্যালকনি।

নৌযানটি আগে চট্টগ্রামের সদরঘাট থেকে হাতিয়ার নলচিরা হয়ে সন্দ্বীপে চলাচল করতো। বর্তমানে জাহাজটির মালিকানা কর্ণফুলী শিপইয়ার্ড অধিগ্রহণ করে। পরে ডিজাইন ফার্ম এসএসটি মেরিন সল্যুশনের মাধ্যমে নকশা পরিবর্তন করে।

এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]