শীতে ঘুরে আসুন রাঙ্গামাটি থেকে

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ০৭ নভেম্বর ২০১৭ | আপডেট: ০৭:৪৭ পিএম, ০৭ নভেম্বর ২০১৭
শীতে ঘুরে আসুন রাঙ্গামাটি থেকে

শীতকালকে পাহাড় ভ্রমণের আদর্শ সময় বলা হয়। তাই শীতকালে রাঙ্গামাটি হাজার পর্যটকের পদচারণায় মুখর হয়ে ওঠে। এ শীতে সৌন্দর্যের রানি রাঙ্গামাটি আপনাকে হাতছানি দিয়ে ডাকছে। সুতরাং আর দেরি নয়, এখনি ঘুরে আসুন।

শুভলং
পর্বতপ্রেমীরা যেতে পারেন শুভলং। কিন্তু শীত মৌসুমে ঘুমিয়ে থাকে এখানকার পাহাড়ি ঝর্ণাগুলো। রিজার্ভ বাজার থেকে জাহাজে করে শুভলং যেতে হবে। শুভলংয়ের পাহাড়ের উপরে উঠে রাঙ্গামাটির প্রাকৃতিক দৃশ্য দেখতে পারেন।

rangamati

ঝুলন্ত ব্রিজ
নয়নাভিরাম ঝুলন্ত সেতুটি দুটি পাহাড়ের মধ্যে গড়ে দিয়েছে সম্পর্ক। পারাপারের সময় কাঁপুনি আপনাকে এনে দেবে ভিন্ন দ্যোতনা। এখানে দাঁড়িয়ে কাপ্তাই হ্রদের মনোরম দৃশ্য দেখতে পারবেন। ওপারেই রয়েছে আদিবাসী গ্রাম।

rangamati

বীরশ্রেষ্ঠের সমাধি
এখানে চিরনিদ্রায় শায়িত আছেন বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ। শহর থেকে জলপথে একঘণ্টার দূরত্বে অবস্থিত বুড়িঘাটে এ সমাধি অবস্থিত। ইতিহাস সচেতনরা বীরের প্রতি শ্রদ্ধা জানাতে পাবেন অপূর্ব এই সুযোগ।

rangamati

রাজবাড়ী
রাঙ্গামাটি এসে চাকমা রাজবাড়ী দেখতে পাবেন। চাকমা রাজার পুরনো বাড়ি পানিতে তলিয়ে যাওয়ার দৃশ্য দেখবেন।

rangamati

রাজবন বিহার
রাজবাড়ী সংলগ্ন রাজবনবিহার দেখতে মোটেও ভুলবেন না। রাজবন বিহারের মনমুগ্ধকর নির্মাণশৈলী আপনাকে অবাক করে দেবে।

বৌদ্ধ ভিক্ষু
এখানে ধ্যানমগ্ন বৌদ্ধ ভিক্ষুদের দেখা পাবেন। গেরুয়া রঙের কাপড় পরিহিত নির্জন প্রিয় ভিক্ষুদের জীবনাচরণ সত্যিই অনুসরণ করার মতো।

যেভাবে যাবেন
বাংলাদেশের যেকোন প্রান্ত থেকেই রাঙ্গামাটি যাওয়া যায়। রাঙ্গামাটি বাস টারমিনালে নেমে আধা ঘণ্টার ব্যবধানে পাবেন পাহাড়িকা বা লোকাল বাস। আরামদায়ক ভ্রমণের জন্য আছে বিলাসবহুল সার্ভিস। এছাড়া নিজস্ব গাড়ি বা ভাড়া করা মাইক্রো, কার, ক্যাব নিয়েও যেতে পারেন।

যেখানে থাকবেন
পর্যটকদের থাকার জন্য ভালো মানের কিছু হোটেল আছে।

এসইউ/আইআই

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com