এই গরুর দাম ৪ লাখ টাকা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:১০ পিএম, ০৬ আগস্ট ২০১৯

কিছুদিন পর সারাবিশ্বে পালিত হবে পবিত্র ঈদুল আজহা। এ উপলক্ষে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে বেচা-কেনা শুরু হয়েছে কুরবানির পশু। তারই ধারাবাহিকতায় মালয়েশিয়ান কয়েকজন ব্যবসায়ী আমদানি করেছেন একটি গরু। গরুটির দাম চেয়েছেন ৪ লাখ টাকা।

জানা যায়, প্রতি বছর কুরবানির হাটে বিক্রির জন্য আনা পশুকে বিভিন্ন নামে ডাকা হয়। সে হিসেবে গরুটির নাম দেওয়া হয়েছে ‘মিস্টার ট্রাম্প’। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাম অনুসারে নামটি রাখা হয়। তবে গরুটি আমেরিকান। মালয়েশিয়ান কয়েকজন ব্যবসায়ী এটি আমদানি করেছেন।

সূত্র জানায়, গরুটির ওজন ১ টন। বিশাল আকারের গরুটি তারা মালয়েশিয়ার কেলনতান প্রদেশের একটি হাটে তুলেছেন। ব্রাহমা জাতের গরুটি পৃথিবীর সবচেয়ে বড় জাতের গরু। মূলত ভারত ও ব্রাজিল থেকে আমেরিকায় জাতটি নেওয়া হয়েছে। এখন সেখান থেকেই বিশ্বের বিভিন্ন দেশে রফতানি হচ্ছে।

দর্শনার্থীরা জানান, মালয়েশিয়ায় এত বড় গরু সচরাচর দেখা যায় না। তাই গরুটিকে দেখতে ভীড় করছেন স্থানীয়রা। ফলে গরুটির ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ব্যবসায়ীরা জানান, ব্রাহমা জাতের গরু বরাবরই বেশি দামের হয়ে থাকে। দেখতেও বিশাল আকারের। তাই তারা মিস্টার ট্রাম্পের দাম হাঁকিয়েছেন বাংলাদেশি মুদ্রায় ৪ লাখ টাকা।

সম্প্রতি বাংলাদেশের যশোরে আলোড়ন সৃষ্টি করেছে ‘পালসার বাবু’ নামের একটি গরু। পালসার বাবুর মালিক ইয়াহিয়া গরুটির দাম হাঁকিয়েছেন ১২ লাখ টাকা। এমনকি গরুর সঙ্গে পালসার মোটরসাইকেল উপহার দেয়ার ঘোষণাও দিয়েছেন তিনি। সে হিসেবে মিস্টার ট্রাম্পের দাম তো কমই।

এসইউ/পিআর

আপনার মতামত লিখুন :