আজকের কৌতুক : গোপন ক্যামেরায় তোলা হলো অপরাধীর ছবি

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:০৫ এএম, ১৭ আগস্ট ২০১৯

গোপন ক্যামেরায় তোলা হলো অপরাধীর ছবি
এক লোক সিঙ্গাপুরের রাস্তায় গাড়ি চালাচ্ছে। সিগন্যাল অতিক্রম করার সময় দেখল, রাস্তার পাশে রাখা গোপন ক্যামেরা তার ছবি তুলছে। লোকটি তড়িঘড়ি করে স্পিডমিটার চেক করল। কিন্তু না, সবই ঠিক আছে। তাহলে ছবি তুলল কেন?

লোকটির মাথায় কিছুই ঢুকছে না। সে ভাবল, কোথাও কোন সমস্যা হচ্ছে। তাই সে বিষয়টি আরেকটু পরীক্ষা করার জন্য একটু ঘুরে আবার ওই রাস্তায় এলো। আবারও ক্যামেরা তার ছবি তুলল। এবার গাড়ির গতি গতবারের চেয়ে কম ছিল।

তার কৌতূহল আরও বেড়ে গেল। সে ভাবল, নিশ্চয়ই কোথাও কোন বড় রকমের ঝামেলা হয়েছে। এভাবে সে আরও তিন বার একই সিগন্যাল অতিক্রম করল। প্রতিবার গতি আগের বারের চেয়ে কমিয়ে দিলো। কিন্তু ক্যামেরা প্রতিবারই তার ছবি তুলল।

এ ঘটনার এক সপ্তাহ পর লোকটির ঠিকানায় পাঁচটি চিঠি এলো। সিটবেল্ট না বেঁধে ড্রাইভিং করার অপরাধে পাঁচটি চিঠিতেই তাকে জরিমানা করা হয়েছে!

****

ছেলেরা মেয়ে ঘেঁষা হলে যা করবেন
এক ছাত্রের রিপোর্ট কার্ডে শিক্ষক লিখলো, ‘ছেলে লেখাপড়ায় ভালো, খেলাতেও ভালো। শুধু একটাই সমস্যা; বড্ড মেয়ে ঘেঁষা। তবে চিন্তা করবেন না, আমি সংশোধনের চেষ্টা করছি।’

ছেলের বাবা বাড়িতে ছিল না। আর তাই ছেলের মা রিপোর্ট কার্ডে স্বাক্ষর করে নিচে লিখলেন, ‘আপনাকে ধন্যবাদ।
সংশোধনের উপায় পেলে আমাকে জানাবেন দয়া করে। পদ্ধতিটি ছেলের বাবার উপরও প্রয়োগ করতে হবে।’

****

অমন কথা সবাই বলে
ম্যানেজার তার নতুন সেক্রেটারিকে বলল-
ম্যানেজার: আমি এখন জরুরি মিটিংয়ে থাকবো। ফোন এলে পরে করতে বলবে।
সেক্রেটারি: জরুরি কথা থাকলে?
ম্যানেজার: তুমি স্রেফ না বলে দেবে। বলবে, ‘অমন কথা সবাই বলে’।

ম্যানেজার যেতেই সেক্রেটারি ফোন রিসিভ করতে থাকল। কিন্তু ওপাশের নারী ভীষণ জরুরি কথা আছে বলেও সেক্রেটারিকে গলাতে না পেরে বলল, ‘আমি তার স্ত্রী বলছি’।
সেক্রেটারি: অমন কথা সবাই বলে।

এসইউ/জেআইএম