সপ্তাহের রসালাপ: ডিম বিক্রেতার স্বপ্নভঙ্গ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:৫১ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২১

একদিন সহজ-সরল সুজন একটি ডিমের ঝুড়ি মাথায় নিয়ে বাজার থেকে বাড়ির দিকে যাচ্ছিলেন। বাড়ি যেতে যেতে তিনি মনে মনে ভাবছিলেন, এই ডিম বিক্রি করে তিনি খুব ধনী ব্যক্তি হয়ে উঠবেন।

তিনি আরও ভাবছিলেন, বাড়ি নেওয়ার পর এই ডিমগুলো থেকে মুরগির বাচ্চা হবে, সেই বাচ্চা অনেক বড় হবে। সেই মুরগি আবার প্রচুর ডিম দেবে। তখন তিনি সেই ডিমগুলো বিক্রি করে খুব ধনী হয়ে উঠবেন।

এরপর তিনি খুব বিলাসবহুল বাড়ি বানাবেন। সেখানে অনেক দাস-দাসি থাকবে। যারা তার বাড়ির সব কাজ-কর্ম করে দেবে। তারপর অনেক বড় কোনো বাড়ির মেয়ে দেখে ধুমধাম করে বিয়ে করবেন।

ডিম বিক্রেতা সুজন আরও ভাবলেন, বিয়ের পর তিনি তিন থেকে চারটি সন্তানের জন্ম দেবেন। তারপর সেই শিশুদের আরও বড় করবেন। লেখাপড়া শেখাবেন। বড় বড় চাকরি করবে তারা।

এরপর তিনি প্রাপ্তবয়স্ক ওই ছেলেদের বড় বড় বাড়ি দেখে বিয়ে করাবেন। তাদের স্ত্রীদের একসময় বাচ্চা হবে। তখন তিনি সেই বাচ্চাদের দাদা হয়ে যাবেন। তার কোলে বসিয়ে নাতি-নাতনিকে খাওয়াবেন। অনেক মজার জীবন হবে তার।

এসব কিছু ভাবতে ভাবতে তিনি যাচ্ছিলেন। এমন সময় রাস্তার কাদায় হঠাৎ তার একটি পা পিছলে গেল। তিনি মাটিতে পড়ে গেলেন। মাটিতে পড়ার সঙ্গে সঙ্গে মাথার ঝুড়িতে থাকা সব ডিম ভেঙে গেল। ডিম বিক্রেতা সুজনের স্বপ্নও ভেঙে গেল।

লেখা: সংগৃহীত
ছবি: সংগৃহীত

প্রিয় পাঠক, আপনিও অংশ নিতে পারেন আমাদের এ আয়োজনে। আপনার মজার (রম্য) গল্পটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়। লেখা মনোনীত হলেই যেকোনো শুক্রবার প্রকাশিত হবে।

এসইউ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]