শাবিতে নাট্যোৎসবের সমাপনী পর্ব শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবি
প্রকাশিত: ০৯:৫৮ এএম, ০৮ নভেম্বর ২০১৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নাট্য সংগঠন দিক থিয়েটার আয়োজিত সপ্তাহব্যাপী ‘দিক আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্যোৎসব-২০১৭’ এর সমাপনী পর্ব শুরু হয়েছে।

এ উপলক্ষে বুধবার দুপুর ১টার দিকে একটি আনন্দ র্যালি বের করে সংগঠনটির কর্মীরা। র্যালিটি কেন্দ্রীয় মিলনায়তন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

আয়োজকরা জানান, সমাপনী পর্বে আজ সন্ধ্যায় কেন্দ্রীয় মিলনায়তনে রয়েছে ড্যাফোডিল ইউনিভার্সিটির পরিবশেনায় সাম্য সবুর রচনা ও নির্দেশনায় নাটক ‘মানুষ ব্যপ্ত মানুষ’। সিলেটের নাট্যাঙ্গনে বিভিন্ন অবদানের জন্য ৫ জন নাট্যব্যক্তিত্বকে সম্মাননাও প্রদান করা হবে। এছাড়া নগরনাট সিলেট ও থিয়েটারের দলগত পরিবশেনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও রয়েছে ।

উল্লেখ্য, গত ১ নভেম্বর শুরু হয় এই নাট্যোৎসব। গত সাত দিনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের পরিবশেনায় রবীন্দ্রনাথ ঠাকুর রচয়িত নাটক ‘তাশের দেশ’, বুয়েট ড্রামা সোসাইটির পরিবশেনায় অরিয়ানা ফাল্লাচি রচয়িত নাটক ‘লেটার টু এ চাইল্ড নেভার বর্ন’, সুনামগঞ্জের ঐতিহ্যবাহী ‘ঢপ যাত্রা’ দলের পরিবেশনায় ‘নাচমহল’, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের পরিবেশনায় মনোজ মিত্র রচয়িত নাটক ‘আমিই তুমি’, জাহাঙ্গীরনগর থিয়েটারের পরিবেশনায় সেলিম আল দীন রচয়িত নাটক ‘হাত হদাই’, শাবির দিক থিয়েটারের পরিবেশনায় মামুনুর রশিদ রচয়িত নাটক ‘চে’র সাইকেল’ মঞ্চস্থ হয়।

‘মঞ্চের চিঠি’ স্লোগানে আয়োজিত এই নাট্য উৎসবে সার্বিক সহযোগিতা করছে বাংলাদেশ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং দিক-নির্দেশনায় রয়েছেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট।

আব্দুল্লাহ/এএম/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]