চবিতে লাগাতার অবরোধের ডাক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চবি
প্রকাশিত: ০১:৩১ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক ও সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীর মুক্তির দাবিতে লাগাতার অবরোধের ডাক দিয়েছে ছাত্রলীগের একাংশ। সোমবার বিকেলে এ ঘোষণা দেন ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক সভাপতি আলমগীর টিপু।

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক দিয়াজ ইরফান হত্যা মামলার অন্যতম আসামি আনোয়ার হোসেন চৌধুরী আজ চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম মশিউর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন জানান। আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন। উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনের শেষ দিন ছিল আজ।

দিনভর অবরোধ কর্মসূচি পালন শেষে বিকেলে আলমগীর টিপু উপস্থিত সাংবাদিকদের বলেন, কোনো রকম তথ্য-প্রমাণ ছাড়াই আদালত চবি শিক্ষক আনোয়ার হোসেন চৌধুরীকে কারাগারে প্রেরণ করেছে। আদালত এটি পুনর্বিবেচনা করে সঠিক তথ্য প্রমাণ বের হওয়ার আগ পর্যন্ত তাকে মুক্তি দেবে এটাই আমাদের দাবি।

এর আগে প্রায় সাড়ে চার ঘণ্টা সড়কে টায়ার জ্বালিয়ে ট্রেন ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরুদ্ধ করে রাখার পর বিকেল ৫টার দিকে অবরোধ তুলে নেয়া হলে ট্রেন ও যান চলাচল শুরু হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এদিকে ছাত্রলীগের আকস্মিক এ অবরোধে চরম ভোগান্তিতে পড়েন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। অবরোধের কারণে ক্যাম্পাস থেকে ছেড়ে যায়নি কোনো শিক্ষক বাস। এ সময় অনেক শিক্ষকেই বিশ্ববিদ্যালয় থেকে হেঁটে গন্তুব্যে যেতে দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক সমাজ বিজ্ঞান অনুষদের এক শিক্ষক বলেন, আদালত নির্দেশনা দিয়েছে কারাগারে পাঠানোর। এতে সাধারণ শিক্ষকরা কেন ভোগান্তিতে পড়বে?

আবদুল্লাহ রাকীব/আরএআর/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :