হোস পাইপ কাটায় চবির শাটল ট্রেন বন্ধ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:৩৭ এএম, ১৯ ডিসেম্বর ২০১৭
হোস পাইপ কাটায় চবির শাটল ট্রেন বন্ধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনের হোস পাইপ কেটে দিয়েছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। এর ফলে বন্ধ হয়ে পড়েছে ট্রেন চলাচল।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে বটতলী স্টেশন থেকে ক্যাম্পাসের উদ্দেশ্য ছেড়ে আসে ট্রেনটি। কিন্তু ৭টা ৪০ মিনিটে ট্রেনটি ঝাউতলা স্টেশনে এলে তিনটি বগির হোস পাইপ কেটে দেয় ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক দিয়াজ ইরফান হত্যা মামলায় সাবেক সহকারী প্রক্টর ও সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক আনোয়ার হোসেন চৌধুরীকে সোমবার কারগারে পাঠিয়েছেন আদালত। তার মুক্তির দাবিতে মঙ্গলবার থেকে লাগাতার অবরোধের ডাক দিয়েছে চবি ছাত্রলীগের নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারীরা। এর নেতৃত্বে রয়েছেন ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি ও দিয়াজ হত্যা মামলার অন্যতম আসামি আলমগীর টিপু।

ষোলশহর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাকির হোসেন জাগো নিউজকে বলেন, দিনের প্রথম ট্রেনটি ঝাউতলা এলে একটি বগির হোস পাইপ কেটে দেয় অবরোধকারীরা। ট্রেনটি কর্তৃপক্ষের নির্দেশে ফের চট্টগ্রাম স্টেশনে ফেরত পাঠানো হয়েছে। তবে ট্রেন চলবে কি না এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত দেয়নি প্রশাসন।

এদিকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ক্যাম্পাসে আসতে পারেনি শিক্ষার্থীরা। এতে মঙ্গলবার বিভিন্ন বিভাগের পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

আবদুল্লাহ রাকীব/আরএআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com