বৈশাখী উৎসবে মেতেছে ইবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ১৪ এপ্রিল ২০১৮
বৈশাখী উৎসবে মেতেছে ইবি

পুরাতনকে পেছনে ফেলে নিজ ঐতিহ্য ও সংস্কৃতিকে ধারণ করে নতুন বর্ষকে বরণ করে নিয়েছে বাঙালি জাতি। সারাদেশের ন্যায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) পরিবারও মেতে উঠেছে এ প্রাণের উৎসবে। বৈশাখ বরণকে কেন্দ্র করে পুরো ক্যাম্পাস সেজেছে নতুন আঙ্গিকে নতুন রঙে।

IU-(2)

ক্যাম্পাসের প্রধান ফটক, প্রশাসন ভবন, ডায়না চত্ত্বর, অনুষদ ভবন, ব্যবসায় প্রশাসন অনুসদ ববন, মীর মশারররফ হোসেন একাডেমিক ভবনসহ সর্বত্র সুদৃশ্য আল্পনায় সজ্জিত। এছাড়া বাঙালির ইতিহাস ঐতিহ্যকে ব্যবহার করে তৈরি মেলার ফটকটি সবার নজড় কাড়ছে। এটি অনুষ্ঠানে দিয়েছে একটি ভিন্ন মাত্রা বাংলা নববর্ষকে বরণ করতে বিশ্ববিদ্যালয়ে মঙ্গল শোভাযাত্রা, বৈশাখী ও বিজ্ঞান মেলার উদ্বোধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বর্ষবরণ উপলক্ষে শনিবার সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

IU-(4)

মঙ্গল শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাংলামঞ্চে গিয়ে শেষ হয়। এর আগে বৈশাখী উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী বৈশাখী মেলা ও বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়।

তিন দিনব্যাপী এ বৈশাখী মেলা ও বিজ্ঞান মেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। উদ্বোধন শেষে উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

ফেরদাউসুর রহমান সোহাগ/এমএএস/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com