প্রাণের উৎসবে বেরোবিতে বর্ষবরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বেরোবি
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ১৪ এপ্রিল ২০১৮

বাংলা নতুন বছরকে বরণ করে নিতে আনন্দ উৎসবে মেতেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাস। নতুন বছরে পুরো বিশ্ববিদ্যালয় পরিবার পুরনো দিনের ব্যর্থতা-গ্লানি ঝেড়ে ফেলে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছে।

bru2

শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ মঙ্গল শোভাযাত্রা ও বৈশাখী মেলার উদ্বোধন করেন। শোভাযাত্রায় কৃষক, জেলে, বাউল, নতুন বর-বধূ, গাড়িয়াল, সাওতাল, উপজাতিসহ নানা সাজে দেশের লোকজ সংস্কৃতি তুলে ধরা হয়। এ সময় তরুণীদের পরনে ছিল লাল-সাদা শাড়ি, কপালে রঙিন টিপ, হাতে রঙ-বেরঙের চুড়ি, খোঁপায় ফুল, গলায় মালা। অন্যদিকে ছেলেদের গায়ে পাঞ্জাবি, গলায় গামছা, মুখে ভুভুজেলা।

এদিকে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে বিভিন্ন বিভাগ আবহমানকালের বাঙালি লোক ঐতিহ্যের নানা উপকরণের পসরা সাজিয়ে বসেছে। খাবারের তালিকাতে প্রাধান্য পাচ্ছে পান্তা-ইলিশ, ভর্তা-ভাজি ও বিভিন্ন প্রকারের পিঠাসহ বাঙালির ঐতিহ্যবাহী খাবার।

bru3

কথা হয় লোকপ্রশাসন বিভাগের স্নাতকোত্তরে অধ্যয়নরত রাসেল আহমেদ, মাসুদুর রহমান, দেবাশিষ দেব, নিয়াজ আহমেদ,আতিক হাসান ও সাব্বির আহমেদের সঙ্গে। তারা বলেন, শেষ বারের মতো ক্যাম্পাসে পয়লা বৈশাখ উদযাপন করলাম। ক্যাম্পাসের প্রতিটা উৎসবের স্মৃতি মনে গভীরভাবে আঁকা। যখন ক্যাম্পাসে থাকব না তখন এই বিশেষ দিনগুলোকে ভীষণ মিস করব।

সজীব হোসাইন/আরএআর/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]