ঢামেকের আট মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:২৩ পিএম, ১৪ জুলাই ২০১৮ | আপডেট: ০২:১৩ পিএম, ১৪ জুলাই ২০১৮

এমবিবিএস পেশাগত চূড়ান্ত পরীক্ষায় অভূতপূর্ব ফলাফল অর্জন করায় কে-৭০ ব্যাচের আট মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) একাডেমিক কাউন্সিল। আজ শনিবার তাদের এ সংবর্ধনা দেয়া হয়। ঢামেকের ইতিহাসে প্রথমবারের মতো ব্যতিক্রমধর্মী এ সংবর্ধনার আয়োজন করা হয়।

ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ জাগো নিউজকে জানান, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি ও বেসরকারি ৫৪টি মেডিকেল কলেজের এমবিবিএস পেশাগত চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ঢাকা মেডিকেল কলেজ থেকে মোট ২২২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে মোট ৬০ জন শতকরা ৮৫ ভাগ নম্বর পেয়ে অনার্স (মেডিসিন ৫২, সার্জারি ২ ও গাইনি ৬ জন) ডিগ্রি লাভ করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন ৫৪টি সরকারি ও বেসরকারি মেডিকলে কলেজ থেকে অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থীর মধ্যে মেধা তালিকায় ঢামেকের ৮ জন যথাক্রমে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, ষষ্ঠ, সপ্তম, নবম ও যৌথভাবে দশম স্থান লাভ করেন। আট মেধাবী শিক্ষার্থীদের মধ্যে সাত জন নারী ও এক জন পুরুষ।

dmc

ঢামেকের ভাইস প্রিন্সিপাল শফিকুল আলম চৌধুরী জানান, ঢামেক অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবারই প্রথমবারের মতো একাডেমিক কাউন্সিলের সভায় মেধাবী এ আট শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়। মেধাবী শিক্ষার্থীদের পাশাপাশি অধ্যয়নরত অন্যান্য শিক্ষার্থীদের উৎসাহিত করতে এ উদ্যোগ নেয়া হয়। এ ধরনের সংবর্ধনা পেয়ে মেধাবী শিক্ষার্থীরা খুশি হন।

এর আগে গত ১০ জুলাই ডিএমসি ডে’র দিনে ঢাকা মেডিকেল অ্যালামনাই ট্রাস্ট আয়োজিত এক অনুষ্ঠানে ঢামেকের শীর্ষ মেধাবী ছাত্রী নুজহাত তাবাস্সুমকে স্বর্ণপদক প্রদান করা হয়।

এমইউ/এসআর/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com