বছরে ৩০ হাজার টাকা স্বাস্থ্য বীমা পাবে জাবি শিক্ষার্থীরা!

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাবি
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ২৩ জুলাই ২০১৮

নির্ধারিত প্রিমিয়াম জমা দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রতি শিক্ষার্থী পাবেন প্রগতি লাইফ ইন্সুরেন্সের স্বাস্থ্য বীমা। তবে এই সুবিধা পেতে প্রয়োজন বিশ্ববিদ্যালয়ের অনুমোদন। সোমবার প্রগতি লাইফ ইন্সুরেন্স সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এই স্বাস্থ্য বীমা সুবিধা পেতে বিশ্ববিদ্যালয়ের প্রতি শিক্ষার্থীকে বছরে ৪১০ টাকা প্রিমিয়াম হিসেবে জমা দিতে হবে। এর বিনিময়ে প্রতি শিক্ষার্থী বহির্বিভাগ চিকিৎসায় পাবেন তিন হাজার টাকা। আত্মহত্যা ও এইচআইভি ছাড়া যে কোনো দুর্ঘটনা বা স্বাভাবিক মৃত্যুর কারণে পাবেন ৫০ হাজার টাকা। কোনো হাসপাতালে ভর্তি হলে বছরে সর্বোচ্চ ৩০ হাজার টাকা পাবেন। তবে এই সুবিধা পেতে প্রিমিয়াম প্রদানকারী প্রতি শিক্ষার্থীকে স্বাস্থ্য বীমা কার্ড প্রদান করা হবে।

এ বিষয়ে প্রগতি লাইফ ইন্সুরেন্সের সিনিয়র সহকারী জেনারেল ম্যানেজার সাঈদ হাসান রুবেল বলেন, শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবা দিতে আমরা ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুষদের অনুমোদন সাপেক্ষে সংশ্লিষ্ট বিভাগে অর্থনীতি, ইন্সিটিউট অব হেলথ ইকোনোমিক্স, ইতিহাস ও উন্নয়ন অধ্যয়নের বিভাগে চালু করেছি। তবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন অনুমোদন দিলে আমরা সেখানেও চালু করতে পারি।

হাফিজুর রহমান/এমএএস/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :