ইবিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ০৮ আগস্ট ২০১৮

সম্প্রতি সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্মরত সাংবাদিকরা।

বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ইবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লাহ আল ফারুক বলেন, বর্তমান সরকার এই রাষ্ট্রের অভিভাবক। এই দেশ ও জাতির আয়না স্বরূপ সাংবাদিকদের সুরক্ষা তাকেই নিশ্চিত করতে হবে। নতুবা দেশকে সঠিক পথ দেখানো গণমাধ্যম অকার্যকর হয়ে পড়বে। যারা সাংবাদিকদের ওপর হামলা করেছে তাদের ভিডিও ফুটেজ এবং স্থীর চিত্র আছে। ভিডিও ফুটেজ এবং স্থীর চিত্র দেখে তাদেরকে চিহ্নিত করে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।

ইবি প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র তার বক্তব্যে বলেন, সাংবাদিকরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। বিশ্বের কোথাও যুদ্ধের ময়দানেও কোনো সাংবাদিকের ওপর হামলা করা হয় না। কিন্তু আজ বাংলাদেশে সাংবাদিকরা বিভিন্নভাবে হামলার শিকার হচ্ছেন। দায়িত্ব পালনকালে সাংবাদিক পরিচয় দেয়ার পরও তাদের ওপর হামলা করা হচ্ছে। এসব ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় না আনতে পারলে রাষ্ট্রের একটি স্তম্ভ ভেঙে পড়লে বাংলাদেশ পঙ্গু রাষ্ট্রে পরিণত হবে।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে ইবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসিফ খাস, সাংবাদিক সমিিতর সাধারণ সম্পাদক ইমরান শুভ্র, সহ-সভাপতি কে এম মাহফুজ মিশু এবং প্রেসক্লাবের দপ্তর সম্পাদক শাহাদাত তিমির বক্তব্য রাখেন। এ সময় মানববন্ধন ও প্রতিবাদ সামাবেশে ইবি প্রেস ক্লাবের সহ-সভাপতি জুয়েল হোসেন তনু, ট্রেজারার সরকার মাসুম, প্রচার সম্পাদক এ আর রাশেদ, ইবিসাসের দফতরের সম্পাদক ইরফান রানাসহ বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব ও সাংবাদিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

ফেরদাউসুর রহমান সোহাগ/আরএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :