রুয়েটে ভর্তির আবেদন শুরু হচ্ছে শনিবার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৮

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) চলতি শিক্ষাবর্ষে (২০১৮-১৯) স্নাতক ভর্তির প্রাথমিক আবেদন শুরু হচ্ছে আগামীকাল শনিবার। চলবে আগামী ২৯ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। আর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২১ অক্টোবর। বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৫ বা তার পরবর্তী এসএসসি পরীক্ষায় জিপিএ কমপক্ষে ৪.০০ এবং ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজিতে মোট গ্রেড কমপক্ষে ১৮.০ পেয়েছেন এমন শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

এছাড়া গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে পৃথকভাবে প্রত্যেক বিষয়ে ন্যূনতম ৪.০ এবং ইংরেজিতে ন্যূনতম ৩.৫ পেয়ে পাস করতে হবে।

অন্যদিকে ও লেভেল পরীক্ষায় ন্যূনতম ৫টি বিষয়ে বি গ্রেড এবং ২০১৭ সালের নভেম্বরের পর এ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে ন্যূনতম বি গ্রেড পেতে হবে।

একই সঙ্গে পরীক্ষার জন্য অনলাইনে ‘ক’ গ্রুপের ভর্তিচ্ছুদের ৮৫০ টাকা ও ‘খ’ গ্রুপের ভর্তিচ্ছুদের ৯৫০ টাকা ফি দিয়ে ডাচ-বাংলা ব্যাংকে রকেট সার্ভিসের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে ফরম পূরণ করতে হবে।

এদিকে আবেদনকারীদের মধ্য থেকে ফলাফলের ভিত্তিতে যোগ্য ৮ হাজার ভর্তিচ্ছুর তালিকা আগামী ৪ অক্টোবর প্রকাশ করা হবে। নির্বাচিত প্রার্থীরা আগামী ৮ অক্টোবর থেকে ১৩ অক্টোবর বিকেল পাঁচটার মধ্যে রুয়েট ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

বিজ্ঞপ্তি থেকে আরও জানা যায়, ভর্তিপরীক্ষা আগামী ২১ অক্টোবর রুয়েটে ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯টা থেকে বেলা ১১টা এবং ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯টা থেকে দুপুর ১২.১০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ruet.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য জানার জন্য অফিস সময়ে (সকাল ৯.০০টা-বিকাল ৫.০০টা) ০১৭৮০-৩২৭২৫০ এবং ০১৭৮০-৩২৭৩৫০ মোবাইল নম্বরে যোগাযোগ করা যাবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়টির ১৪টি বিভাগে সর্বমোট এক হাজার ২৩৫টি আসনের জন্য ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে।

এমএএস/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :