ইবিতে ভর্তির সাক্ষাৎকার শুরু ২৫ নভেম্বর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ২০ নভেম্বর ২০১৮
ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার ও বিভাগ পছন্দের সময়সূচি প্রকাশ করেছে। আগামী ২৫ নভেম্বর শুরু হয়ে ২৮ নভেম্বর মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এছাড়া ২৩ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে ইউনিট, রোল নম্বর এবং মোবাইল নম্বর প্রদান করে বিভাগের পছন্দক্রম দিতে হবে।

পরবর্তীতে অনলাইনে শিক্ষার্থীদের দেয়া পছন্দক্রমের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি এসএমএস প্রদান করা হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে অনলাইনে বিভাগের পছন্দক্রম ও ভর্তির আবেদন পূরণ না করলে কোনো প্রার্থীকে বিভাগে মনোনয়ন দেয়া হবে না বলে জানিয়েছেন ইউনিট সমন্বয়কারীরা।

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা যায়, আগামী ২৭ নভেম্বর ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের মেধা তালিকায় স্থান প্রাপ্তদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারে উপস্থিত শিক্ষার্থীদের আগামী ৩ ডিসেম্বরের মধ্যে ভর্তির নির্দেশ দেয়া হয়েছে। ৩ ডিসেম্বরের পর মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তি করা হবে না। মেধা তালিকা থেকে ভর্তির পর আসন শুন্য থাকা সাপেক্ষে আগামী ৯ ডিসেম্বর অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। আগামী ১২ ডিসেম্বরের মধ্যে অপেক্ষমান তালিকা থেকে ভর্তি সম্পন্ন করতে হবে বলে জানায় সংশ্লিষ্ট ইউনিট কর্তৃপক্ষ।

ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের মেধা তালিকার সাক্ষাৎকার আগামী ২৫ ও ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। পরে সাক্ষাৎকারে উপস্থিত শিক্ষার্থীদের আগামী ৩ ডিসেম্বরের মধ্যে ভর্তির নির্দেশ দেয়া হয়েছে। মেধা তালিকা থেকে ভর্তির পর আসন শুন্য থাকা সাপেক্ষে আগামী ৯ ডিসেম্বর অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। আগামী ১২ ডিসেম্বরের মধ্যে অপেক্ষমান তালিকা থেকে ভর্তি সম্পন্ন করতে হবে বলে জানায় সংশ্লিষ্ট ইউনিট কর্তৃপক্ষ।

ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার আগামী ২৭ ও ২৮ নভেম্বর যথাক্রমে দুই শিফটের মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের অনুষ্ঠিত হবে। পরে সাক্ষাৎকারে উপস্থিত শিক্ষার্থীদের আগামী ৫ ডিসেম্বরে মধ্যে ভর্তির নির্দেশ দেয়া হয়েছে। মেধা তালিকা থেকে ভর্তির পর আসন শুন্য থাকা সাপেক্ষে আগামী ২২ ডিসেম্বর অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। আগামী ২৪ ডিসেম্বরের মধ্যে অপেক্ষমান তালিকা থেকে ভর্তি সম্পন্ন করতে হবে বলে জানায় সংশ্লিষ্ট ইউনিট কর্তৃপক্ষ।

এ ছাড়াও মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের সাক্ষাৎকার আগামী ২৫, ২৬ এবং ২৭ নভেম্বর যথাক্রমে তিনটি শিফটের মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের অনুষ্ঠিত হবে। তবে এই তিনদিনের সাক্ষাৎকারে কোনো শিক্ষার্থী অনুপস্থিত থাকলে আগামী ২৮ নভেম্বর তাদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। পরে অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের সময় সূচি ২০ নভেম্বর প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ইউনিট সমন্বয়কারীর সদস্যরা।

ফেরদাউসুর রহমান সোহাগ/এমএএস/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :