বেরোবিতে ৪০৭টি আসন ফাঁকা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বেরোবি
প্রকাশিত: ০৯:৪২ এএম, ১৫ জানুয়ারি ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক কোর্সে ভর্তির জন্য এখনও ৪০৭টি আসন ফাঁকা রয়েছে। ফাঁকা আসনে অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবেন।

এর আগে গত বৃহস্পতিবার মেধাতালিকায় স্থান প্রাপ্তদের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। ভর্তি শেষে মোট ১ হাজার ৩১৫টি আসনের বিপরীতে ফাঁকা রয়েছে মোট ৪০৭টি।

সোমবার রাতে বিশ্ববিদ্যালয়টির ভর্তি কমিটির দায়িত্বে থাকা ছয়টি অনুষদের সমন্বয়ক পৃথকভাবে ইউনিটভিত্তিক আসন ফাঁকা থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার বিকেলে এবং রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দ্বিতীয় সাক্ষাৎকার ও ভর্তির অপেক্ষমানদের তালিকা প্রকাশ করে ভর্তি কমিটি।

বিভিন্ন অনুষদ সূত্র জানায়, কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ১৯৫টি সাধারণ আসনের বিপরীতে ফাঁকা রয়েছে ৬৭টি। সামাজিক বিজ্ঞান অনুষদঅভুক্ত ‘বি’ ইউনিটের ৩৭৫টি আসনের বিপরীতে ফাঁকা রয়েছে ১০১টি। বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ২৪৫টি সাধারণ আসনের বিপরীতে ফাঁকা রয়েছে ৩৩টি। বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ২৮০টি সাধারণ আসনের বিপরীতে ফাঁকা রয়েছে ১২৩টি। প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটে ১০০টি সাধারণ আসনের বিপরীতে ফাঁকা রয়েছে ১৯টি এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটে ১২০টি সাধারণ আসনের বিপরীতে ফাঁকা রয়েছে ৬৪টি।

ভর্তি কমিটি সূত্র জানায়, ফাঁকা আসনের বিপরীতে আগামী ২৭ জানুয়ারি দ্বিতীয় সাক্ষাৎকার এবং ২৮ জানুয়ারি নির্বাচিতদের ভর্তি সময় পুনঃনির্ধারণ করা হয়েছে। এর আগে ২২ জানুয়ারি দ্বিতীয় সাক্ষাৎকার ও ২৩ জানুয়ারি তাদের ভর্তির সময় নির্ধারিত ছিল। পরে তা পিছিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) থেকে জানা যাবে।

সজীব হোসাইন/এফএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :