শাবিতে মুক্তিযুদ্ধভিত্তিক ‘ভ্রাম্যমাণ বইমেলা’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবি
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ১৬ জানুয়ারি ২০১৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী মুক্তিযুদ্ধভিত্তিক ‘ভ্রাম্যমাণ বইমেলা’ শুরু হয়েছে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে এ মেলার আয়োজন করেছে শ্রাবণ প্রকাশনী।

বুধবার বিকেলে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এই বইমেলার উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, বাংলা বিভাগের অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা রনি প্রমুখ।

‘ইতিহাস ধরবো তুলে, বই যাবে তৃণমূলে’ স্লোগানকে সামনে রেখে বুধবার ক্যাম্পাসে শ্রাবণ প্রকাশনীর নিজস্ব গাড়িতে করে মুক্তিযুদ্ধ বিষয়ক বই নিয়ে আসা হয়। এই বইমেলা চলবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত।

Sabi-(2)

লাইব্রেরির বিপণন কর্মকর্তা শেখ ফরিদ বলেন, বইকে শুধু লাইব্রেরি বা প্রতিষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ না রেখে তৃণমূলের মানুষের কাছে পৌঁছে দিতে ভ্রাম্যমাণ গাড়িতে এমন মেলার আয়োজন করেছে প্রকাশনিটি। দেশের সব প্রান্তে মানুষের কাছে মুক্তিযুদ্ধের বই পৌঁছে দিতে চাই। তরুণদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসের সাথে পরিচয় করিয়ে দিতে চাই।

গত ৮ ডিসেম্বর ঢাকায় মুক্তিযুদ্ধ জাদুঘর থেকে ভ্রাম্যমাণ এই বইমেলার শুরু হয়। দেশের ৬৪ জেলাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে এই বইমেলা নিয়ে তাদের যাওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানান শেখ ফরিদ।

এমএএস/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]om