নবীকে কটূক্তিকারী জবির সেই শিক্ষার্থী গ্রেফতার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১২ এপ্রিল ২০১৯

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফরহাদ হোসাইন ফাহাদকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে অভিযান চালিয়ে কোতোয়ালি থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

ফেসবুকে ‌অপমানজনক পোস্ট ও মন্তব্য প্রকাশ করার জন্য গত ৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী নূর-ই-আলম ফরহাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করে পুলিশ।

ফরহাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১৩তম ব্যাচের ছাত্র। ক্যাম্পাস পরিচয়পত্র নম্বর (বি ১৭০১০১০৩৬)।

গত ৩ এপ্রিল সময় টেলিভিশনের অনলাইনে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটূক্তি করলে ব্রুনাইতে মৃত্যুদণ্ড-সংক্রান্ত একটি সংবাদ প্রকাশিত হয়। এই নিউজে জবি শিক্ষার্থী ফরহাদ কমেন্ট করেন। এতে তিনি বলেন, ‘মহানবী যে অন্যান্য ধর্ম নিয়ে কটূক্তি করেছিল এবং অনুভূতিতে আঘাত দিয়েছিল সেটার বিচার কে করবে?’

JU-2

এ ছাড়া গত ১৮ মার্চ ইসলাম ধর্ম এবং ফেরেশতাদের ব্যঙ্গ করে একটি পোস্ট দেন ফাহাদ। তার ওই পোস্টে বিভিন্ন আইডি থেকে কমেন্ট আসলে তাদের সঙ্গে তিনি অসৌজন্যমূলক কথাবার্তা বলেন। তাছাড়াও বিভিন্ন সময়ে তিনি ধর্ম নিয়ে কটূক্তি করে ফেসবুকে পোস্ট দিতেন।

এরই পরিপ্রেক্ষিতে ফাহাদের ‘ফাঁসির’দাবিতে কয়েক দিন ধরে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করে আসছিলেন জবির সাধারণ ছাত্ররা।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, ‘গতর‌াতে ফাহাদকে আমরা গ্রেফতার করেছি। তিনি এখন কোর্টে আছেন।’

ইমরান খান/এসআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :