শিক্ষকদের বেতন না দিয়েই গণ বিশ্ববিদ্যালয়ে ঈদের ছুটি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০২:০৭ পিএম, ২৫ মে ২০১৯

শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের গত এপ্রিল মাসের বেতন-ভাতা পরিশোধ না করেই আগামী ২ জুন (রোববার) থেকে পবিত্র ঈদুল ফিতরের ছুটি ঘোষণা করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ছুটির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর ফলে এবারের ঈদে টানা আট দিনের ছুটি পাচ্ছে গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ে একাডেমিক কার্যক্রম, ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। তবে আগামী ৩ জুন (সোমবার) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম যথারীতি চলবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২ জুন থেকে ৯ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে প্রশাসনিক কার্যক্রম আগামী ৪ জুন থেকে ৬ জুন পর্যন্ত বন্ধ থাকবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অনুমোদিত উপাচার্য নিয়োগের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করায় গত ৬ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষাসহ সব ধরনের প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে। ঈদের ছুটি ঘোষণা করা হলেও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বেতন নিয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্তে আসতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে গত ১১ মে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক নোটিশে বেতন বন্ধের ঘোষণা দেয়া হয়। নোটিশে বেতন স্থগিতের কারণ হিসেবে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে সেমিস্টার ফি প্রদান না করায় বিশ্ববিদ্যালয়ের আর্থিক অবনতির কথা উল্লেখ করা হয়।

আরএআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :