ভিপি নুরের ওপর হামলা : শাস্তির দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:২১ পিএম, ২৭ মে ২০১৯

বগুড়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নুরুল হক নুরের ওপর হামলায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

সোমবার (২৭ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা ভবনের সামনে অপরাজেয় বাংলায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় সাধারণ ছাত্র অধিকার পরিষদের পক্ষ থেকে ভিপি নুরের উপর হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করতে সরকারকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়। অন্যথায় দেশের সব কলেজ-বিশ্ববিদ্যালয়ে লাগাতার কর্মসূচি দেয়ার ঘোষণা দেন তারা।

মানববন্ধনে সাধারণ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, ছাত্রলীগ আমাদের উপর যত হামলা করেছে সরকারের মদদে তার একটিরও বিচার হয়নি। শিক্ষাপ্রতিষ্ঠানে তারা শিক্ষার্থীদেরকে জিম্মি করে রেখেছে।

তারা বলেন, আমরা ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদককে অনুরোধ করব হামলাকারী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল, আজিজুল হক কলেজ শাখার সাধারণ সম্পাদকসহ জড়িত সবাইকে যেন সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ৪৮ ঘণ্টার মধ্যে বিচারের আওতায় আনা হয়। অন্যথায় আমরা দেশের ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে কঠোর কর্মসূচি দেব।

ডাকসুর সমাজসেবা বিষয়ক সম্পাদক আখতার হোসেন বলেন, ৩০ জুন থেকে ডাকসু ভিপির ওপর যত হামলা হয়েছে তার একটিরও বিচার হয়নি। এ অবস্থা চলতে থাকলে সাধারণ ছাত্ররা মাঠে নেমে আপনাদের মুখোশ উন্মোচন করে দেখিয়ে দেবে কীভাবে শাস্তি দিতে হয়।

ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে সন্ত্রাসীদের বিচার হচ্ছে না। ডাকসু ভিপির ওপর আঘাত মানেই ঢাবি প্রশাসনের ওপর আঘাত। এ হামলার বিচার না হলে ছাত্রসমাজ বসে থাকবে না।

এমএইচ/এমএমজেড/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :