চবিতে ডিওই-সিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব শুরু শুক্রবার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১৩ জুন ২০১৯

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে ‘ডিওই-সিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব-২০১৯’। আগামী ১৪ ও ১৫ জুন দুই দিনব্যাপী আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ের সংসদীয় ধারার এই বিতর্ক প্রতিযোগিতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩২টি দল অংশ নিচ্ছে।

চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) আয়োজিত এই বিতর্ক উৎসবের সার্বিক পৃষ্ঠপোষকতা করছে পরিবেশ অধিদফতর, চট্টগ্রাম।

জাতীয় পর্যায়ের এ বিতর্ক উৎসবের পুরো আয়োজনে অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল ‘জাগো নিউজ২৪.কম’।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, দুই দিনব্যাপী এই আয়োজনের ১ম দিন ১৪ জুন (শুক্রবার) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে এক অনুষ্ঠানে বিতর্ক উৎসবের উদ্বোধন করবেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম কার্যালয়ের পরিচালক আজাদুর রহমান মল্লিক। আরও উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী ও সিইউডিএসের মডারেটর ও চবি আইন অনুষদের ডিন প্রফেসর ড. এবিএম আবু নোমান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিইউডিএসের সভাপতি হিমাদ্রি শেখর নাথ।

উৎসবের দ্বিতীয় দিন ১৫ জুন (শনিবার) বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণীর মাধ্যমে পর্দা নামবে ‘ডিওই-সিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব-২০১৯’ এর।

আবদুল্লাহ রাকীব/এমবিআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :