চার দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেবেন ছাত্রলীগের পদবঞ্চিতরা

ফাইল ছবি

চার দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্মারকলিপি দেবেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতারা। মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেয়া হয়। আওয়ামী লীগের দফতর সেলে এ স্মারকলিপি দেয়া হবে বলে জানান তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান পদবঞ্চিতদের মুখপাত্র ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হোসেন।

তিনি বলেন, চার দফা দাবিতে আমরা স্মারকলিপি দেব। দাবিগুলো হলো- প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ, ছাত্রলীগের কমিটির যে ১৯ জন বিতর্কিত নেতার পদ শূন্য ঘোষণা করা হয়েছে তাদের নাম ও পদের নাম প্রকাশ, কমিটিতে যত বিতর্কিত রয়েছে, সবার পদ শূন্য ঘোষণা, পদবঞ্চিতদের মধ্যে যোগ্যতার ভিত্তিতে শূন্য হওয়া পদগুলোতে পদায়ন এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলার সুষ্ঠু বিচার। গত ২৬ মে দিবাগত রাত থেকে এখন পর্যন্ত টানা ২৩ দিন ধরে তারা সেখানে অবস্থান করছেন।

সংবাদ সম্মেলনে পদবঞ্চিতরা দাবি করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের মাধ্যমে ছাত্রলীগের কমিটি থেকে বিতর্কিতদের বাদ দিতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর কাছে এই আন্দোলনের যৌক্তিকতা প্রমাণ করা হয়েছে। কিন্তু যেসব বিতর্কিত নেতার নাম ছাত্রলীগের পক্ষ থেকে প্রকাশ করা হয়েছিল সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের বাদ না দিয়ে উল্টো পৃষ্ঠপোষকতা করছেন।

তারা বলেন, ছাত্রলীগের নবগঠিত কেন্দ্রীয় কমিটিতে রাজপথের ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। বরং যাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে তাদের কমিটিতে পদায়ন করা হয়েছে। পদ পাওয়া নেতাকর্মীদের একটি পরিচয় আছে, সেটি হলো তারা সভাপতি-সাধারণ সম্পাদকের মাই ম্যান। এত বড় অনিয়ম ও গঠনতন্ত্র লঙ্ঘনের নজির শুধু ছাত্রলীগের ইতিহাস নয়, পৃথিবীর ইতিহাসে নেই বলেও মন্তব্য করেন তারা।

এমএইচ/এসএইচএস/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]