বৃষ্টিতে ভিজে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি চাইলেন শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবি
প্রকাশিত: ১১:৩৮ এএম, ১৫ জুলাই ২০১৯

সারাদেশে অব্যাহত ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানিয়ে বৃষ্টিতে ভিজে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা মুখে কালো কাপড় বেঁধে অংশ নেন।

মানববন্ধন শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

SUST-Humanchain

সমাবেশে বক্তারা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি জানান। পাশাপাশি ধর্ষণ, নারীদের উত্ত্যক্ত বা ইভটিজিংয়ের মতো ঘটনা দেখলে তার প্রতিবাদ করার জন্য তারা সমাজের সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক রাকিব হোসাইনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন টুরিস্ট ক্লাব সাস্টের সভাপতি সোহানুর রহমান, আজ মুক্তমঞ্চের সাধারণ সম্পাদক সুমাইয়া আলম চৌধুরী, থিয়েটার সাস্টের সাধারণ সম্পাদক ফয়সাল শুভ প্রমুখ।

আরএআর/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :