গভীর রাতে জাবির নির্জন স্থানে ঢাবির ৬ শিক্ষার্থীসহ আটক ১০

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:৩৬ এএম, ৩১ জুলাই ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গভীর রাতে নির্জন স্থান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থীসহ ১০ বহিরাগতকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটকদের মধ্যে ৫ তরুণী রয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে মওলানা ভাসানী হল সংলগ্ন ‘সুইজারল্যান্ড’ নামক স্থানের শেষ প্রান্তের নির্জন স্থান থেকে তাদের আটক করে প্রক্টরিয়াল বডির সদস্যরা।

আটকদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুইজন বর্তমান ও ৪ জন সাবেক শিক্ষার্থী। বাকিরা ঢাকার অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী বলে জানা যায়।

আটকদের সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী ফাহিম মোকারম জড়িত বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান।

প্রক্টর জানান, রাত একটার দিকে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ৫ তরুণীসহ ১০ জনকে নির্জন স্থানে দেখতে পাই। এ সময় আমরা তাদের কাছে মাদক সেবনের আলামত পাই। তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে দাবি করেন। পরে পরিচয় শনাক্ত করে ৬ জন ঢাবির শিক্ষার্থী বলে জানা যায়। এদের মধ্যে একজনকে এর আগেও আমরা আটক করেছিলাম। পরে তাদেরকে নিরাপত্তা শাখায় হস্তান্তর করা হয়।

প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদিপ্ত শাহীন বলেন, রাত চারটার দিকে আটকদের পরিবারকে জানিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। এদের মধ্যে একজন এরআগেও মাদকসহ ক্যাম্পাসে নিরাপত্তা শাখার কাছে ধরা পড়েছিল।

তিনি বলেন, আটকরা প্রথমে ভুল পরিচয় দেয় যে তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। কিন্তু পরবর্তীতে জিজ্ঞাসাবাদে তাদের সঠিক পরিচয় বেরিয়ে আসে। আটকদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীসহ ছয়জন রয়েছে। বাকিরা অন্যান্য প্রতিষ্ঠানে অধ্যয়নরত।

এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]