বিচারহীনতার কারণে ছাত্রলীগের অপকর্ম বাড়ছে : ছাত্রদল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৮ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

বিচারহীনতার কারণেই ছাত্রলীগের অপকর্ম বাড়ছে এবং সিলেট এমসি কলেজের ঘটনা তারই প্রমাণ বলে মন্তব্য করেছেন ছাত্রদলের নেতারা।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির ডাসের সামনে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে তারা এ মন্তব্য করেন।

jagonews24

সম্প্রতি সিলেটের এমসি কলেজে ছাত্রলীগ কর্মী কর্তৃক গৃহবধূ ধর্ষণ, খাগড়াছড়িতে আদিবাসী নারীকে গণধর্ষণ এবং সাভারের ধর্ষণের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করে ছাত্রদল।

সিলেটের এমসি কলেজ, খাগড়াছড়ি ও সাভারের ধর্ষণের ঘটনার কথা উল্লেখ করে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, খাগড়াছড়ি আদিবাসী ধর্ষণ এবং সিলেট এমসি কলেজের ছাত্রলীগ ধর্ষকদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ মিছিলের মাধ্যমে তীব্র নিন্দা জ্ঞাপন করছি। তিনি বলেন, ছাত্রলীগ ধর্ষণ কর্মের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। এমসি কলেজের মাধ্যমে সেটা বোঝা যায়।

jagonews24

ছাত্রলীগ কর্তৃক ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে ছাত্রদলের অনেক নেতাকর্মী আহত হয়েছেন উল্লেখ করে ছাত্রদল সভাপতি বলেন, অবিলম্বে তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোর্শেদকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে, তাকে পুনর্বহালের দাবি জানাচ্ছি।

বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, বাংলাদেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে। ছাত্রলীগের নেতাকর্মী কর্তৃক টিএসসিতে এক নারীর সম্ভ্রমহানির ঘটনায় কারো বিচার হয়নি। আবু বকর হত্যার আসামিসহ সবার বেকসুর খালাস হয়েছে। এসবের জন্য ছাত্রলীগের অপকর্ম দিন দিন বেড়েই চলছে।

jagonews24

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব আমান উল্লাহ আমান।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন হল ইউনিট, ঢাকা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি কবি নজরুল ইসলাম কলেজ, ইডেন কলেজ ও ঢাকা মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আল-সাদী ভূঁইয়া/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]